রবিবার, ১৩ জুন ২০২১, ১২:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কুয়াকাটায় অবরোধ চলাকালীন সমুদ্রে মাছ ধরার অপরাধে ১৮ জন জেলেকে  আটক করছে নৌ পুলিশ নৌকা বিরোধী  ষড়যন্ত্রকারীরা কখন আ’লীগের হতে পারে না-তালুকদার মোঃ ইউনুস বরিশালে নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভা স্বাস্থ্য ও সামাজিক নিরাপত্তা খাতে বিনিয়োগ বৃদ্ধির দাবীতে বরিশাল মানববন্ধন ও সমাবেশ বেইজিং প্ল্যাটফরম ফর একশন +২৫ পর্যালোচনা এন্ড ফলোআপ কর্মশালা বরিশালে বিষপানে তরুনের আত্নহত্যার চেষ্টা সর্বহারা অধ্যুষিত গৌরনদীর সরিকল ইউনিয়নে কেন্দ্র দখলের পায়তারা আমতলীতে নির্বাচনী সহিংসতা । দু’চেয়ারম্যান প্রার্থীর কর্মী সমর্থকদের হামলায় আহত- ১৩ সংসারের ভার আমতলীর শিশু শ্রমিক নুর জামালের কাঁধে ভিজিএফ’র চাল পেল আমতলীর সাড়ে ছয় হাজার জেলে
বিএম কলেজ ক্যাম্পাসের প্রিয় মুখ রাকিব আর নেই

বিএম কলেজ ক্যাম্পাসের প্রিয় মুখ রাকিব আর নেই

আকিব মাহমুদ:
সরকারি ব্রজমোহন কলেজের প্রায় সকল শিক্ষার্থীদের কাছেই চিরচেনা পরিচিত মুখ রাকিব আর নেই। ভোলায় ট্রলার ডুবিতে জীবনের সব লীলা সাঙ্গ করে পাড়ি জমিয়েছে না ফেরার দেশে। সদা হাস্যোজ্বল এই পথ শিশু রাকিবের মৃত্যুতে শিক্ষার্থীদের মধ্যে বইছে শোকের ছায়া। কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের সামাজিক যোগাযোগ মাধ্যমে রাকিবকে নিয়ে লেখালিখিতে ফুটে উঠেছে সেই চিত্র।

ক্যাম্পাসের কারো সাথে রাকিবের রক্তের সম্পর্ক না থাকলেও তার হাসিমাখা মুখ আর দুরন্তপনার ছোটাছুটিতে প্রিয়পাত্র হয়ে যেত সবার কাছেই। রক্ত কিংবা আত্মীয়তার কোনো বাঁধন না থাকলেও বিএম কলেজের সকল শিক্ষার্থীরাই পথশিশু রাকিবের মামা, আর রাকিব যেন তাদের একমাত্র ভাগ্নে। এইটুকুনি বয়সে রাকিবের এভাবে চলে যাওয়াটা মেনে নিতে পারছে না কেউই।

রাকিবের সাথে আমার প্রথম দেখা বিএম কলেজ ক্যাম্পাসে। তখন ওর বয়স বড়জোড় সাড়ে তিন হবে। আইসিসি ক্রিকেট চলাকালীন সময়ে বরিশালের একটা ফ্ল্যাশমবে অংশ নিয়ে আলোচনায় আসে রাকিব। এরপর গোটাদিন ধরে চষে বেড়াত বিএম কলেজের কলা ভবন থেকে শুরু করে বিজ্ঞান ভবন। বাংলা, হিন্দি গান বেশ ভাল আয়ত্বে ছিল তার। গান শুনিয়ে আর নেচে টাকা তুলত রাকিব।

গত ৫ বছর ধরে বিএম কলেজে অধ্যয়নকালীন সময়ে নিয়মিত দেখা হয়েছে রাকিবের সাথে। একটা সখ্যতাও গড়ে উঠেছিল শক্তপোক্ত। গত কয়েকমাস ধরে ঢাকায় থাকার কারনে ক্যাম্পাসে যাওয়া হয়নি। গতমাসে যখন ক্যাম্পাসে রাকিবের সাথে দেখা হলে বলল, মামা কই থাকো তুমি, তোমারে তো আজকাল আর দেখি না। আর আজ জীবনের নির্মমতায় আমাদের ছেড়ে চলে গেল রাকিব। ভাগ্নে রাকিব।

ভালো থাকিস পরপারে, তোর জন্য শুভ কামনা, ভালোবাসা অবিরাম।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY Next Tech