মঠবাড়িয়ায় ডিভোর্সী স্ত্রীর ওপর হামলা

মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় আকলিমা বেগম (২৭) নামে ডিভোর্স দেওয়া স্ত্রীর ওপর হামলা চালানোর অভিযোগ উঠেছে। এ সময় তার ছোট বোন নাসিমা (১৫) তাকে উদ্ধার করতে গেলে তাকেও আহত করা হয়। গত ৯ সেপ্টেম্বর রোববার বিকাল চারটার দিকে উপজেলার বেতমোর রাজপাড়া ইউনিয়নের নিজামিয়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই নারীর পিতা আবু হানিফা হাওলাদার রোববার রতেই মঠবাড়িয়া লিখিত অভিযোগ করেন।
অভিযোগ সূত্রে জানাযায়, ওই আবু হানিফের কন্যা আকলিমা বেগম (২৭) কে ১৫ বছর পূর্বে ইসলামী শরীয়াহ্ মোতাবেক প্রতিবেশী আলী হোসেনের পূত্র নূর হোসেন খানের সাথে বিবাহ দেয়। দাম্পত্য জীবনে তাদের দুই পুত্র সন্তনের জন্ম হয়। গত দুই বছর পূর্বে টাকার অভাবে বিদেশে পাড়ি জমায় আকলিমা বেগম । বিদেশে কাজ করে স্বামীর কাছে লক্ষ লক্ষ টাকা পাঠান । এদিকে নূর হোসেন খান পরকীয়ায় জড়িয়ে পরেন। তাদের বড় ছেলে ইব্রাহিম (১৩) তার বাবার সাথে অন্য মেয়েদের পরকীয়া দেখে প্রতিবাদ করলে ওই পূত্রকে ৩দিন পায়ে ছিকল দিয়ে বেধে শারীরিক নির্যাতন করে । নির্যাতিত ওই ছেলেকে সে সময় মঠবাড়িয়া থানার উপ-পরিদর্শক মোল্লা রমিজ জাহান উদ্ধার করেছিলেন বলে স্থানীয় লোকজন জানান। অপর দিকে নুর হোসেনের স্ত্রী আকলিমা বেগম বিদেশ থেকে দেশে আসলে স্বামী নুর হোসেনের সাথে টাকা পয়সা নিয়ে কথার কাটাকাটি হয়। এক পর্যায় আকলিমাকে শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করেন । এই নির্যাতন আকলিমা বেগম সইতে না পেরে মঠবাড়িয়া কাজী মাহমুদ দ্বারা স্বামী নুর হোসেনকে একটি ডিভোর্স লেটার প্রদান করেন। ডিভোর্স লেটার স্বামী নুর হোসেন হাতে পেয়ে বড়মছুয়া ইউপি চেয়ারম্যানের কাছে একটি অভিযোগ দাখিল করেন। অভিযোগটি চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় গত রোববার বিকাল চারটার সময় নুর হোসেনের পিতা আলী হোসেন, ছোট ভগ্নীপতি মঞ্জু সহ ১০/১২ জন এসে আকলিমার পিতার ঘরের জানলা ভেঙ্গে আকলিমা সহ তার বোন নাসিমা আক্তার কে এলোপাতারী মারধর ও পিটিয়ে জখম করে। এসময় প্রয়োজনীয় কাগজ-পত্র,স্বার্ণালংকার ও নগদ টাকা লুট করে নেওয়া হয়েছে বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা।
এব্যাপারে নুর হোসেনের কাছে মুঠোফোনে জানতে চাইলে সে বলেন, আমরা তাদের বাড়ি যাইনি ও মারামারি করিনি তারা আমাদের মিথ্যা অপবাদ দিয়ে নাটক সাজিয়ে চলছে। বড়মাছুয়া চেয়ারম্যানের কাছে নুর হোসেনের অভিযোগ মোতাবেক চেয়ারম্যানের কাছে মুঠোফোনে জানতে চাইলে সে জানান, আমার কাছে অভিযোগের প্রেক্ষাপটে এ শালিশ বৈঠক চলমান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *