পিরোজপুরে দেড় কোটি টাকার ভারতীয় কাপড়সহ গ্রেপ্তার ৪

পিরোজপুরের কঁচা নদীতে অভিযান চালিয়ে দেড় কোটি টাকার ভারতীয় কাপড়সহ ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার দুপুরে জেলা গোয়েন্দা পুলিশ এক প্রেস কনফারেন্সের মাধ্যমে বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করে। এতে জানানো হয়, গত মঙ্গলবার রাত ৪টার দিকে কঁচা নদীতে অভিযান চালিয়ে একটি ট্রলার থেকে ভারতীয় কাপড়সহ ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, বড়গুনা জেলার পাথরঘাটা উপজেলার বড় পাথরঘাটা এলাকরা নাজেম গোলদারের পুত্র জামাল গোলদার (৫০), বরিশাল জেলার চরমোনাই এলাকার মৃত ইন্তেজ আলী হাওলদারের পুত্র সেলিম হাওলাদার (৫৬), একই এলাকার কালাম খলিফার পুত্র সুরুজ খলিফা (২৫) এবং ভোলা জেলার লালমোহন উপজেলার পরাজগঞ্জ এলাকার খোকন মিন্ত্রীর পুত্র জুয়েল মিস্ত্রী। পুলিশ এ সময় ৭০ ফুট লম্বা একটি ট্রলার জব্দ করে।

পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, নদীপথে চোরাচালন ও মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে কঁচা নদীতে অভিযান চালানো হয়। রাত ৪টার দিকে হুলারহাট সংলগ্ন কঁচা নদীর দক্ষিণ দিক থেকে একটি ট্রলার দ্রুত গতিতে চালিয়ে যাওয়ার সময় ডিবি পুলিশ তাদের থামার সংকেত দেয়। কিন্তু সংকেত উপেক্ষা করে ট্রলারটি দ্রুত গতিতে হুলারহাট খালের ভেতরে ঢুকে পালিয়ে যাওয়ার সময় পুলিশ ট্রলারে থাকা ৪ জনকে আটক করে।

এ সময় ট্রলারে তল্লাশি চালিয়ে ট্রলারের মধ্যে বিভিন্ন সাইজের ৬০ বান্ডেল ভারতীয় তৈরি বিভিন্ন রকমের শাড়ি, থ্রি-পিস ও চাদর উদ্ধার করা হয়। উদ্ধারকৃত এ মালামালের বাজার মূল্য আনুমানিক দেড় কোটি টাকা।

পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান আরো জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে অবৈধভাবে ভারতীয় তৈরী পোষাক চোরাই পথে এনে আর্থিকভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে এ মালামাল বিক্রির জন্য নিয়ে যাচ্ছিল। আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *