স্থগিত নওগাঁ-২ আসনে ভোট কাল

ডেস্ক রিপোর্ট :
জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া নওগাঁ-২ আসনের ভোটগ্রহণ আগামীকাল মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি)। এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে অনুষ্ঠিত হবে এ ভোটগ্রহণ। স্বতন্ত্র প্রার্থী মো. আমিনুল হকের মৃত্যুর কারণে ওই আসনের ভোটগ্রহণ স্থগিত ছিল। ফলে, ৭ জানুয়ারি ২৯৯ আসনে ভোট হয়।

নওগাঁও-২ আসনে লড়ছেন চার প্রার্থী। ভোটারদের ধারণা, চার প্রার্থী থাকলেও মূল লড়াই হবে আওয়ামী লীগের প্রার্থী ও ট্রাক প্রতীকের স্বতন্ত্রপ্রার্থীর মধ্যে। নির্বাচন উপলক্ষে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারীরা হলেন—বাংলাদেশ আওয়ামী লীগের মো. শহীদুজ্জামান সরকার, জাতীয় পার্টি-জাপার অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন। এ ছাড়া স্বতন্ত্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন এইচ এম আখতারুল আলম ও মো. মেহেদী মাহমুদ রেজা।

ইসি সূত্র জানিয়েছে, নির্বাচনে ভোটার রয়েছে তিন লাখ ৫৬ হাজার ১৩২ জন। ভোটগ্রহণ হবে ১২৪টি কেন্দ্রে। ভোটকেন্দ্রের নিরাপত্তায় সাধারণ কেন্দ্রে পুলিশ, আনসার, গ্রাম পুলিশ ও ব্যাটেলিয়ন আনসারে ১৬ জনের ফোর্স নিয়োজিত রাখা হয়েছে। আর ঝুঁকিপূর্ণ কেন্দ্রে নিয়োজিত থাকবে ১৭ জনের ফোর্স।

এ ছাড়া ভোটের এলাকায় নিরাপত্তা নিশ্চিতে নিয়োজিত করা হয়েছে পুলিশ, এপিবিএন ও ব্যাটেলিয়ন আনসারের ৩১টি মোবাইল ও সাতটি স্ট্রাইকিং ফোর্স। দায়িত্ব পালন করছে র‌্যাবের চারটি টিম ও আট প্লাটুন বিজিবি। আটজন নির্বাহী ও দুইজন বিচারিক ম্যাজিস্ট্রেটও দায়িত্ব পালন করছেন।

জেলার পত্নীতলা ও ধামইরহাট উপজেলা নিয়ে নওগাঁ-২ আসন গঠিত। গত ২৯ ডিসেম্বর এই আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুতে দ্বাদশ সংসদ নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়। এরপর আগামী ১২ ফেব্রুয়ারি ভোটগ্রহণের দিনক্ষণ ঘোষণা করে নির্বাচন কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *