ইংলিশ ফুটবলের রোজায় ইফতার বিরতি দেওয়ার সিদ্ধান্ত

স্পোর্টস ডেস্ক :
মুসলমানদের সিয়াম সাধনার মাস পবিত্র মাহে রমজান কড়া নাড়ছে দরজায়। দীর্ঘ একমাসের জন্য সুবেহ সাদিক থেকে সূর্যাস্ত পর্যন্ত সকল প্রকার পানাহার থেকে বিরত থাকবে বিশ্বব্যাপী মুসলিমরা। রোজার এই সময়ে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে সন্ধ্যার ম্যাচগুলোতে মুসলিম ফুটবলারদের দেখা যায় কোনোরকমে দৌড়ে সাইডলাইনে এসে পানি খেয়েই আবার ছুটে যান তাঁরা। কোনো কোনো ম্যাচে রেফারিরা একটুখানি বিরতি দেন।

ইউরোপের বিভিন্ন ফুটবল লিগে এভাবে চললেও ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে এবারের রোজায় সন্ধ্যার প্রতি ম্যাচে ইফতারের বিরতি রাখবে তারা। এমনটিই জানিয়েছে ইংল্যান্ডভিত্তিক ক্রীড়া গণমাধ্যম স্কাই স্পোর্টস। ফুটবল অ্যাসোসিয়েশন ও রেফারিদের পেশাদার ম্যাচ পরিচালনা পর্ষদ এই ব্যাপারে একমত হয়েছে। এই বিষয়ে ইতোমধ্যে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।

এতে করে পুরো রমজান মাসে প্রিমিয়ার লিগের সন্ধ্যার ম্যাচগুলোতে ইফতারের সময় খেলা বন্ধ থাকবে। যাতে মুসলিম খেলোয়াড় ও ম্যাচ অফিসিয়ালরা ইফতার সেরে নিতে পারে। এর মাধ্যমে মুসলিমদের প্রতি সম্মান জানালো ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। ইফতারে বিরতি দেওয়ার বিষয়টিকে সাধুবাদ জানিয়েছে মুসলিম স্পোর্টস অ্যাসোসিয়েশন।

তবে, ক্লাবগুলোকে তাদের দলে থাকা মুসলিম খেলোয়াড় ও কর্মকর্তাদের নাম খেলা শুরুর আগেই জানিয়ে দিতে হবে ম্যাচ অফিসিয়ালদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *