ফের বাংলাদেশের কোচ হাথুরুসিংহে

স্পোর্টস ডেস্ক :

বাংলাদেশ দলে চন্ডিকা হাথুরুসিংহের দ্বিতীয় অধ্যায় শুরু নিয়ে আলোচনা চলছিল অনেক দিন ধরেই। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। দুই বছরের জন্য লঙ্কান কোচকেই বেছে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ মঙ্গলবার (৩১ জানুয়ারি) সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছে খবরটি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবিপ্রধান বলেছেন, ‘আমরা যখন গত বিশ্বকাপে অস্ট্রেলিয়াতে যাই তখনই হাথুরুসিংহের সঙ্গে আলোচনা হয়ে যায়। ব্যাপারটা হচ্ছে, আমরা আরও দুজনের সাথেও কথা বলেছি। এর মধ্যে থেকে আরও একজন বেছে নেওয়া যাবে। এখন শুধু প্রধান কোচটাই আমরা বেছে নিয়েছি। দুই বছরের জন্য আমরা তাঁকে নিয়েছি। ২০২৩ ও ২০২৪ সাল পর্যন্ত। তিন ফরম্যাটের জন্যই নিয়েছি।’

এরই মধ্যে অস্ট্রেলিয়ার রাজ্য দল নিউ সাউথ ওয়েল ব্লুজ ও বিগ ব্যাশের দল সিডনি থান্ডারের সহকারী কোচের পদ ছেড়েছেন হাথুরুসিংহে। এবার নতুন করে নেবেন সাকিব-তামিমদের দায়িত্ব।

ক্রিকেট নিউ সাউথ ওয়েলসের হেড অব এলিট ক্রিকেট মাইকেল ক্লিঙ্গার জানিয়েছিলেন, আন্তর্জাতিক ক্রিকেটে কোচিংয়ে ফিরতেই তাদের দলের দায়িত্ব ছেড়েছেন সাবেক এই লঙ্কান ক্রিকেটার।

মাইকেল ক্লিঙ্গার হাথুরুকে অভিনন্দন জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, ‘ক্রিকেট এনএসডব্লু, ব্লুজ ও সিডনি থান্ডারে চন্ডি গত দুই বছর দারুণ অবদান রেখেছেন। তাঁর চলে যাওয়াতে আমরা দুঃখিত। কিন্তু তাঁর আন্তর্জাতিক কোনো দলের কোচিং করানোর ইচ্ছার বিষয়টি আমরা বুঝতে পেরেছি। তাঁর কোচিং ক্যারিয়ারের পরবর্তী অধ্যায়ের জন্য শুভকামনা থাকল।’

এর আগে ২০১৪ সালের জুনে বাংলাদেশের দায়িত্ব নিয়েছিলেন হাথুরুসিংহে। ২০১৭ সালের অক্টোবরে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক চুকিয়ে নেন। এরপর দায়িত্ব নেন নিজ দেশের। সেখানে খুব একটা ভালো কাটেনি তাঁর অধ্যায়। এরপর ২০২০ সালের দিকে ফিরে যান নিউ সাউথ ওয়েলসের ক্রিকেটে।

সেখান থেকেও এবার নিজের অধ্যায় চুকিয়ে নিলেন শ্রীলঙ্কার হয়ে ২৬ টেস্ট ও ৩৫ ওয়ানডে খেলা সাবেক এই অলরাউন্ডার। আবার নতুন করে নিলেন বাংলাদেশের দায়িত্ব। বাংলাদেশে তাঁর নতুন অধ্যায় কেমন হয় সেটাই দেখার অপেক্ষা!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *