বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:২৯ অপরাহ্ন

গ্রুপ পর্বের শেষ ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে নিয়ম রক্ষার খেলায় নামবে ব্রাজিল

গ্রুপ পর্বের শেষ ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে নিয়ম রক্ষার খেলায় নামবে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক :

ক্যাসেমিরোর একমাত্র গোলে সুইজারল্যান্ডকে হারিয়েছে ব্রাজিল। সার্বিয়ার বিপক্ষে প্রথম ম্যাচেও জয়ের দেখা পায় সেলেসাওরা। এতে এক ম্যাচ হাতে রেখে শেষ ষোলো নিশ্চিত করেছে তিতের শিষ্যরা।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে নিয়ম রক্ষার খেলায় নামবে ব্রাজিল।

তবে তার আগে শুরু হয়েছে নকআউট পর্বের প্রথম দফায় কে হবে ব্রাজিলের প্রতিপক্ষ, সেই নিয়ে জল্পনা। বিশ্বকাপে ব্রাজিল আছে ‘জি’ গ্রুপে। শীর্ষস্থান তাদের দখলে।

অঘটন না ঘটলে ক্যামেরুনেট বিরুদ্ধে জয় পাবে লাতিন পরাশক্তিরা। তাহলে শেষ ষোলোতে প্রতিপক্ষ হিসেবে তারা পাবে ‘এইচ’ গ্রুপের রানার্সআপকে।

এইচ গ্রুপে এখন পর্যন্ত শীর্ষে আছে পর্তুগাল। দুই ম্যাচে পূর্ণ ছয় পয়েন্ট তাদের। পর্তুগালের শেষ ম্যাচ দক্ষিণ কোরিয়ার সঙ্গে। সহজে জয় পাওয়ার কথা। সেক্ষেত্রে ‘এইচ’ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে নকআউটে জায়গা করতে লড়বে উরুগুয়ে ও ঘানা।

উরুগুয়ের সঙ্গে ড্র করলেই ঘানার পরের পর্ব নিশ্চিত। দুই ম্যাচ শেষে ঘানার পয়েন্ট তিন, উরুগুয়ের এক। সুয়ারেজ, ভালভার্দেদের তাই জয়ের বিকল্প নেই। সেক্ষেত্রে শেষ ষোলোতে ব্রাজিলের সম্ভাব্য প্রতিপক্ষ ঘানা কিংবা উরুগুয়ে

বিপক্ষে যারাই থাকুক, লক্ষ্য যখন বিশ্বকাপ, তখন এসব নিয়ে মাথা না ঘামিয়ে নিজেদের ঝালিয়ে নেওয়াটাই বুদ্ধিমানের কাজ। গ্রুপ পর্বের শেষ খেলায় ক্যামেরুনের বিপক্ষে ব্রাজিল হয়ত শান দেবে সাম্বার ছন্দে।




Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY Next Tech