বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩০ অপরাহ্ন

দেশে শীতের আগমনেও কমেনি ডেঙ্গুর প্রকোপ

দেশে শীতের আগমনেও কমেনি ডেঙ্গুর প্রকোপ

হেলথ ডেস্ক :
সারা দেশে শীতের আগমনেও কমেনি ডেঙ্গুর প্রকোপ। প্রতিদিনই বাড়ছে মৃত্যু ও শনাক্ত। সবশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২৬ জনে।

এছাড়া নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন আরও ৫৫৯ জন। এতে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৭৬৪ জন।

শনিবার (১৯ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার (১৮ নভেম্বর) সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৫৫৯ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৩২০ জন এবং ঢাকার বাইরে ২৩৯ জন।
স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে- চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫২ হাজার ১৬১ জন। এর মধ্যে ঢাকায় ৩৩ হাজার ৭৫১ জন এবং ঢাকার বাইরে রয়েছেন ১৮ হাজার ৪১০ জন। এছাড়া সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৪৯ হাজার ১৭১ জন। তাদের মধ্যে ঢাকা থেকে ৩২ হাজার ৬৪ জন, ঢাকার বাইরে থেকে ১৭ হাজার ১০৭ জন ছাড়পত্র পেয়েছেন।

চলতি বছরের ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্যুর খবর জানায় স্বাস্থ্য অধিদফতর।

 




Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY Next Tech