ডিসেম্বর মাসে শেখ হাসিনার ডাকে খেলা হবে

ডেস্ক রিপোর্ট :
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ডিসেম্বর মাসে শেখ হাসিনার ডাকে খেলা হবে। বিএনপির চুরি ও দুর্নীতির বিরুদ্ধে খেলা হবে।

গতকাল স্থানীয় নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন। আট বছর পর এ সম্মেলন অনুষ্ঠিত হয়। দীর্ঘদিন পর জেলা আওয়ামী লীগের সম্মেলন হওয়ায় দলের সর্বস্তরের নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক প্রাণচাঞ্চল্য দেখা দেয়। সম্মেলনে বিপুল সংখ্যক নেতা-কর্মী ও সমর্থকদের উপস্থিতি ছিল। এতে আইনশৃঙ্খলা বাহিনী কড়া নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করে।

দলীয় নেতা-কর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর খুনিদের জিয়াউর রহমান পুরস্কৃত করেছিল। বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়েছিল। শুধু তাই নয়, ১৫ আগস্টের মাস্টার মাইন্ড জিয়াউর রহমান ও ২১ আগস্টের শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলার মাস্টার মাইন্ড তারেক রহমান। তিনি বলেন, হাজার হাজার কোটি টাকা যারা পাচার করে সুইস ব্যাংকে জমা করেছে, সেই অর্থ পাচারকারী তারেক রহমানের বিরুদ্ধে খেলা হবে। সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন, এতিমের টাকা মেরে খালেদা জিয়া মুচলেকা দিয়ে রাজনীতি থেকে বিদায় নিয়েছেন। এরা খুনি। স্বাধীনতা বিরোধী। খুনিদের সঙ্গে কোনো আপস নেই। তিনি বলেন, ১/১১ সরকারের কাছে তারেক মুচলেকা দিয়ে গেছে। ল-নে থাকে, বিরাট বড় বাসা। তার ইনকাম কী? তিনি বলেন, আমরাই তো লন্ডন সরকারকে বলেছি তাকে আমাদের কাছে দাও। কিন্তু তারা দিচ্ছে না। এ দেশের টাকা পাচার করায় ৩৭ বছরের জেল হয়েছে তার। দেশে এলে ৩৭ বছরের জেল খাটার ব্যবস্থা করে দিব। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে। আজ বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দেশের শিক্ষা ও স্বাস্থ্যব্যবস্থা নতুন করে ঢেলে সাজানো হয়েছে। শেখ হাসিনার সরকার ২৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা অর্জন করেছে। আর বিএনপি-জামায়াত বাংলাদেশকে পিছিয়ে নিতে চায়। জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদীর চৌধুরী এমপির সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তৃতা করেন দলীয় সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম এমপি, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর ও কেন্দ্রীয় সদস্য পারভীন সুলতানা কল্পনা।

 

নতুন কমিটি : সম্মেলনে মোক্তাদির চৌধুরীকে সভাপতি ও আল মামুন সরকারকে সাধারণ সম্পাদক করে আংশিক নতুন কমিটি ঘোষণা করা হয়। সম্মেলন শেষে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এ কমিটি ঘোষণা করেন। ঘোষিত কমিটির অন্য সদস্যরা হলেন- সিনিয়র সহসভাপতি সাবেক পৌর মেয়র হেলাল উদ্দিন, সহসভাপতি হেলাল আহমেদ ও যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম মন্টু। এ সময় আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *