সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৭:৩৫ পূর্বাহ্ন

র‌্যাঙ্কিংয়ে দারুণ উন্নতি মুস্তাফিজের

র‌্যাঙ্কিংয়ে দারুণ উন্নতি মুস্তাফিজের

স্পোর্টস ডেস্ক :
আইসিসির ওয়ানডে বোলিং র‌্যাঙ্কিংয়ে শীর্ষ দশে জায়গা পেয়েছেন বাংলাদেশি তারকা পেসার মুস্তাফিজুর রহমান। আজ বুধবার ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের হালনাগাদ তালিকা প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে ১৭ রানে ৪ উইকেট নেন মুস্তাফিজ। তাই দশম স্থানে উঠে আসেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে অভিষেক হয়েছিল পেসার ইবাদত হোসেনের। সে ম্যাচে দুই উইকেট নিয়েছিলেন তিনি। সিকান্দার রাজা ও ওয়েসলি মাধভেরের উইকেট নিয়ে বাংলাদেশের ১০৫ রানের বিশাল জয়ে অবদান ছিল তাঁর। তবে জিম্বাবুয়ের লোয়ার-অর্ডারকে বিধ্বস্ত করে নিজের উইকেট সংখ্যা বাড়িয়েছেন ফিজ।

অবশ্য সিরিজের প্রথম ওয়ানডেতে নিজেকে মেলে ধরতে পারেননি মুস্তাফিজ। ৫৭ রানে এক উইকেট নেন তিনি। দ্বিতীয় ওয়ানডেতে খেলেননি কাটার-মাস্টার। তৃতীয় ম্যাচে শরিফুল বাদ পড়লে দলে ফিরেন তিনি, পান সাফল্য।

এর আগে ২০১৮ সালে র‌্যাঙ্কিংয়ে পঞ্চম স্থানে জায়গা করে নিয়েছিলেন মুস্তাফিজ। এরপর এটি তাঁর সেরা র‌্যাঙ্কিং।

বাংলাদেশের আরেক তারকা মেহেদী হাসান মিরাজ র‌্যাঙ্কিংয়ে ভালো অবস্থানে রয়েছেন। তিনি আছেন অষ্টম স্থানে। তার রেটিং পেয়েন্ট ৬৫৫, আর মুস্তাফিজের ৬৪০।

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডেতে ৩৪ রানে ২ উইকেট নেওয়া তাইজুল ইসলামের র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে। ১৮ ধাপ এগিয়ে ৫৩তম স্থানে উঠেছেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হতাশাজনক পারফরম্যান্সের কারণে কোনো বাংলাদেশি ব্যাটারের র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়নি। অধিনায়ক তামিম ইকবাল ১৬তম স্থানে আছেন তিনি




Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY Next Tech