রোনালদোদের হতাশা যেন শেষই হচ্ছে না

স্পোর্টস ডেস্ক :
গত মৌসুম কেটেছে দুঃস্বপ্নের মতো। এমনকি চ্যাম্পিয়নস লিগেও খেলার যোগ্যতা হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। সব পেছনে ফেলে কোচ টেন হাগের হাত ধরে নতুন মৌসুমে ঘুরে দাঁড়াতে চেয়েছে ক্লাবটি। কিন্তু মৌসুমের প্রথম দুই ম্যাচে জয় তো দূরে, উল্টো চরম তিক্ততার অভিজ্ঞতা পেল ক্লাবটি। মৌসুমের প্রথম দুই ম্যাচে হেরে হতাশা যেন কিছুতেই শেষ হচ্ছে না প্রিমিয়ার লিগের দলটির।

নিজের ক্যারিয়ারে হয়তো এতটা খারাপ সময় পার করেননি ক্রিস্টিয়ানো রোনালদো। যতটা খারাপ ম্যানইউতে কাটছে তাঁর। একরকম ম্যানইউ এখন ছাড়তে পারলে রক্ষা পান তিনি। মৌসুমের শুরুতে তো ক্লাব ছাড়তেই ছেয়েছিলেন। কিন্তু কোনো ক্লাবের সঙ্গে চুক্তিতে সম্মত না হতে পেরে শেষ পর্যন্ত এখানেই থেকে যেতে হলো।

কিন্তু তাতেও মেলেনি স্বস্তি। প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম দুই ম্যাচেই ম্যানইউ দেখল চরম হতাশা। গত সপ্তাহে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে ঘরের মাঠে ২-১ গোলে হারের পর শনিবার রাতে ব্রেন্টফোর্ডের সামনে রীতিমতো উড়ে গেছে ম্যানইউ। ব্রেন্টফোর্ডের মাঠে ৪-০ গোলে হেরেছে ক্লাবটি। সবমিলে দলের অবস্থা এখন হ-য-ব-র-ল। মৌসুমের শুরুতে এমন ধাক্কা ম্যানইউকে বিপদের আশঙ্কাতেই ফেলছে।

বিপদের সময় কোচ টেন হাগও শিষ্যদের এক হাত নিলেন। খেলোয়াড়দের দায় দিয়ে হাগ বললেন, ‘আমার জন্য এটা খুব কঠিন। যে কোনো ম্যাচেই এমন শুরু অবাক করার মতো। ম্যাচের ৩৫ মিনিটের মধ্যে আমরা ৪ গোল খেয়ে ফেলি। এটা হতে পারে না। দলকে এর দায় নিতেই হবে। সমর্থকদের জন্য আমার খারাপ লাগছে, যারা আমাদের পাশে থাকার জন্য সবকিছু করেছে। তাদের আমরা হতাশ করেছি।’

এদিকে দলের এমন পরিস্থিতিতে রোনালদোদের ছুটি বাতিল করেছেন কোচ টেন হাগ। ম্যাচের পর আজ ছুটি থাকার কথা থাকলেও শিষ্যদের অনুশীলনে ডেকে পাঠিয়েছেন তিনি।

আগামী ২২ আগস্ট লিভারপুলের বিপক্ষে মাঠে নামার আগে কোনো ম্যাচ নেই ম্যানইউর। কিন্তু তবুও এই সপ্তাহ খানেক অনুশীলন করে শিষ্যদের তাতিয়ে তুলতে চান টেন হাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *