বরিশালের শেবাচিম হাসপাতালে অগ্নিকাণ্ড

ডেস্ক রিপোর্ট : 
বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এয়ারকন্ডিশনের জেনারেটর থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো হাসপাতালে। আজ শনিবার বিকেল ৪টার দিকে হাসপাতালের নিচতলায় এফ ব্লকে এ ঘটনা ঘটে।

এসময় বিভিন্ন ওয়ার্ডের রোগীরা হাসপাতালের সামনের মাঠে দৌড়ে এসে অবস্থান নেয়। অপরদিকে চিকিৎসাধীন নবজাতকদের নিয়েও হাসপাতালের সামনে চলে আসে আতঙ্কিত কর্তব্যরত নার্সরা।

হাসপাতালের দ্বিতীয়তলায় দায়িত্বরত একাধিক কর্মচারী বলেন, হঠাৎ করে আগুন আগুন চিৎকার শুনতে পাই আমরা। বাইরে বের হয়ে জানতে পারি আগুন লেগেছে হাসপাতালের তৃতীয় তলায়। তারপর দ্রুত নবজাতকদের নিয়ে দৌড়ে হাসপাতালের বাইরে চলে এসেছি। বের হয়ে জানতে পারি নিচতলায় আগুন লেগেছে।

চতুর্থ তলায় মহিলা মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন এক রোগী বলেন, বৃহস্পতিবার রাতে হাসপাতালে ভর্তি হয়েছি। চিকিৎসাধীন রয়েছি এখানে। শনিবার দুপুরের পর সবাই আগুন আগুন বলে চিৎকার শুরু করলে আমার স্বামী আমাকে নিয়ে সিঁড়ি দিয়ে নিচে নামিয়ে আনে। পরে আগুন নিয়ন্ত্রণে আসায় আমি আবার ওয়ার্ডে যাই।

হাসপাতালের ওয়ার্ড মাস্টার মশিউর আলম ফেরদাউস বলেন, হাসপাতালের নিচতলার এফ ব্লকের একটি এসির জেনারেটরে ফায়ার করে হালকা আগুন ধরে যায়। এই আতঙ্কে রোগীরা সবাই নেমে যায় রাস্তায়, ফায়ার সাভিস আসার আগে স্টাফরা গ্রাস স্প্রে করে আগুন ও ধোয়া নিয়ন্ত্রণে আনে।

হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম বলেন, রোগীরা আতঙ্কিত হয়ে হাসপাতাল থেকে বের হয়ে রাস্তায় নেমে আসে। আধাঘণ্টার মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *