চিরকুট লিখে গলায় ফাঁস দিয়ে প্রধান শিক্ষকের আত্মহত্যা

ডেস্ক রিপোর্ট:

চট্টগ্রামের কর্ণফুলীতে চিরকুট লিখে গলায় ফাঁস দিয়ে চরলক্ষ্যা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আত্মহত্যা করেছেন।

বুধবার (২৯ জুন) দুপুর ২ টার দিকে উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের খোয়াজনগর নূর মোহাম্মদের ভাড়া বাসা থেকে ওই শিক্ষকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

নিহত শিক্ষকের নাম জয় চ্যাটার্জী (৪৮)। তিনি পটিয়া উপজেলার ছনপাড়া ইউনিয়নের মটপাড়া এলাকার মৃত শাণি প্রিয় চ্যাটার্জির পুত্র।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার চরলক্ষ্যা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয় চ্যাটার্জি দীর্ঘদিন ধরে ওই এলাকার একটি ভাড়া বাসায় থাকতেন। ২০২১ সালে তার বাবা মা মারা যান। এর আগে ২০১৫ সালে তার স্ত্রীর সঙ্গে ডিভোর্স হওয়ার কারণে ওই বাসায় তিনি নিঃসঙ্গ জীবনযাপন করতেন।

নিহত শিক্ষকের বাসার গৃহকর্মী বিবি বানু জানান, স্যার আজ স্কুলে যাননি। আমি সকাল সাতটার দিকে এসে নাস্তা বানিয়ে বের হয়ে গিয়েছিলাম। পরে সকাল ১১টায় দুপুরের খাবার তৈরি করে দিতে আসলে দরজা বন্ধ পাই। অনেকক্ষণ দরজা ধাক্কা দেওয়ার পরেও দরজা না খুললে আমি প্রতিবেশীদের ডেকে জানাই।

বিষয়টি নিশ্চিত করে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, আমরা দুপুর ২টার দিকে খবর পেয়ে ওই ভাড়া বাসার দরজা ভেঙে প্রধান শিক্ষক জয় চ্যাটার্জীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছি। ওই শিক্ষকের কক্ষে একটি ডায়েরীতে সুইসাইড নোটও পাওয়া গেছে। সেখানে বিভিন্ন দেনাদারে নামসহ, মানসিক টানাপোড়ন ও নিঃসঙ্গতার কথা উল্লেখ রয়েছে। তিনি সেখানে এই মৃত্যু জন্য কাউকে দায়ি করেননি।

মহরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *