পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ ইস্যুতে যা বললেন নৌ-প্রতিমন্ত্রী

ডেস্ক রিপোর্ট:

নৌ-পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ রাখার এ সিদ্ধান্ত সাময়িক। সেতুতে স্পিডগান মেশিন ও সিসি ক্যামেরা বসানোর পরই মোটরসাইকেল চলাচলের অনুমতি দেওয়া হবে। আজ মঙ্গলবার সচিবালয়ে নৌ-পরিবহণ মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) ও শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। তবে প্রতিমন্ত্রী বলেন, কবে থেকে মোটরসাইকেল চলবে, তা বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে।

মাওয়া প্রান্তে শিমুলিয়া ঘাটে ফেরি চলাচল নিয়ে এক প্রশ্নের জবাবে নৌ-পরিবহণ প্রতিমন্ত্রী বলেন, শিমুলিয়ার মাঝিকান্দি রুটে ফেরি চলাচল বন্ধের কোনো পরিকল্পনা সরকারের নেই। যানবাহনের চাহিদা যদি থাকে ফেরি চলাচল অব্যাহত থাকবে। শিমুলিয়া ঘাটে এখন ছয়টি ফেরি আছে। যদি চাহিদা না থাকে কোনো ফেরি থাকবে না।

পদ্মা সেতুতে নাট খুলে নেওয়ার বিষয়ে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, অসচেতন ও দেশবিরোধী নেতৃত্বের কারণে খালেদা জিয়া পদ্মা সেতু নিয়ে নেতিবাচক মন্তব্য করেছিলেন। এ সেতু ভেঙে পড়বে। ওই বক্তব্যের ফলে তাঁর কিছু অনুসারী এ নাট খুলে ফেলে।

২০১৮ সালে এক বক্তব্যে খালেদা জিয়া বলেছিলেন, জোড়াতালি দিয়ে পদ্মা সেতু বানানো হচ্ছে। সে সেতুতে যেন কেউ না ওঠে। সে প্রসঙ্গের উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, খালেদা জিয়ার অনুসারীরা তাঁর সে বক্তব্য বাস্তবায়নের চেষ্টা করেছেন।

পদ্মা সেতু চালুর ফলে দক্ষিণাঞ্চলের লঞ্চগুলোর ভবিষ্যৎ কী জানতে চাইলে তিনি বলেন, লঞ্চ চলাচলে কোনো সমস্যা হবে না। বরং লঞ্চ চলাচল আরও বেশি উপভোগ্য হবে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, পদ্মা সেতু হলেও দেশের দক্ষিণাঞ্চলের সঙ্গে লঞ্চ চলাচলে কোনো বিঘ্ন ঘটবে না। লঞ্চমালিকেরা আরও সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে লঞ্চ চালাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *