ঢাবি ভর্তি পরিক্ষা: খ ইউনিটে প্রতি আসনে লড়ছেন ৩৩ জন

ডেস্ক রিপোর্ট:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে ‘খ’ ইউনিটের পরীক্ষা আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে। কলা অনুষদের এ পরীক্ষায় এবার এক হাজার ৭৮৮টি আসনের বিপরীতে মোট আবেদনকারীর সংখ্যা ৫৮ হাজার ৫৬৫ জন। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নিচ্ছেন প্রায় ৩৩ জন। এ পরীক্ষা সকাল ১১টা থেকে শুরু হয়ে শেষ হবে বেলা সাড়ে ১২টায়।

পরীক্ষার্থী ও অভিভাবকদের সুবিধার্থে ঢাকাসহ মোট আটটি বিভাগীয় শহরে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ঢাকার বাইরের কেন্দ্রগুলো হলো—চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সিলেট), বরিশাল বিশ্ববিদ্যালয় ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (রংপুর)।

এদিকে পরীক্ষার দিন ভিড় এড়াতে পরীক্ষার্থী ছাড়া অভিভাবক ও শুভাকাঙ্ক্ষীদেরকে ভর্তি পরীক্ষার দিনগুলোতে কেন্দ্রে না যেতে অনুরোধ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন। একইসঙ্গে শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে আসা ও অংশগ্রহণ নির্বিঘ্ন রাখতে বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসে জনসমাগম বন্ধ রাখতে ও ক্যাম্পাসে যানবাহন চলাচল সীমিত রাখার জন্য সংশ্লিষ্ট সব মহলের প্রতি আহ্বান জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *