শনিবার, ০২ জুলাই ২০২২, ০১:০০ পূর্বাহ্ন

জাতীয় দলে ফিরলেন বিজয়

জাতীয় দলে ফিরলেন বিজয়

স্পোর্টস প্রতিবেদক:

ঢাকা প্রিমিয়ার লিগে ব্যাট হাতে দারুণ সময় পার করেছেন এনামুল হক বিজয়। ধারাবাহিক সাফল্যে জাতীয় দলে ফেরার বার্তা তখনই দিয়েছিলেন তিনি। অবশেষে সত্যি সত্যিই জাতীয় দলের দুয়ার খুলল বিজয়ের। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ দলে সুযোগ পেয়েছেন এই ওপেনার। এ ছাড়া দীর্ঘদিন পর টেস্ট দলে ফিরেছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

আজ রোববার রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সফরে স্বাগতিকদের বিপক্ষে তিন ফরম্যাটেই খেলবে বাংলাদেশ। যার জন্য তিন ফরম্যাটের জন্য ৪৮ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।

এর মধ্যে ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটের দলে ফিরেছেন এনামুল হক বিজয়। কিছুদিন আগে শেষ হওয়া প্রিমিয়ার লিগে ব্যাট হাতে অতিমানবীয় পারফরম্যান্স দেখিয়েছেন তিনি। টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহকের পাশাপাশি তিনি ছিলেন দারুণ ধারাবাহিক। ব্যাট হাতে ধারাবাহিক সাফল্য পাওয়ার পুরস্কার হিসেবে ফের জাতীয় দলে সুযোগ হলো তাঁর। সবশেষ ২০১৯ সালের জুলাইয়ে দেশের জার্সিতে ওয়ানডে খেলেছিলেন তিনি। আর টি-টোয়েন্টিতে সবশেষ খেলেছেন ২০১৫ সালে।

বাজে পারফরম্যান্সের কারণে বাদ পড়েছেন মোহাম্মদ নাঈম শেখ। টি-টোয়েন্টিতে ওপেনিংয়ে বিজয়ের সঙ্গে আছেন মুনিম শাহরিয়ার।

ছুটিতে থাকার কারণে এই সফরের দলে নেই মুশফিকুর রহিম। ওয়ানডে ও টি-টোয়েন্টির পাশাপাশি টেস্ট দলে আছেন মুস্তাফিজ। সাকিবের ছুটি চাওয়া নিয়ে গুঞ্জন উঠলেও তিনি আছেন তিন ফরম্যাটের দলেই। এ ছাড়া চোট কাটিয়ে ফিরেছেন তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ। রাখা হয়েছে মোহাম্মদ সাইফউদ্দিনকেও।

টেস্ট স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন সৈকত, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, খালেদ আহমেদ, এবাদত হোসেন, রেজাউর রহমান রাজা, মুস্তাফিজুর রহমান, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম ও শহিদুল ইসলাম।

ওয়ানডে স্কোয়াড : তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, মাহমুদউল্লাহ রিয়াদ, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, সাইফউদ্দিন, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, এবাদত হোসেন, নাসুম আহমেদ।

টি-টোয়েন্টি স্কোয়াড : মাহমুদউল্লাহ (অধিনায়ক), এনামুল হক বিজয়, লিটন দাস, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলী, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, মেহেদি হাসান, নুরুল হাসান সোহান, শহীদুল ইসলাম।




Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY Next Tech