বিএনপির ছাড়লেন সাবেক কুসিক মেয়র সাক্কু

ডেস্ক রিপোর্ট:

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক, দুই বারের নির্বাচিত কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু স্বেচ্ছায় দল থেকে পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার (১৯শে মে) বিকেলে দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরীর কুমিল্লার বাসায় সাক্কুর ব্যক্তিগত সহকারী মো. কবির হোসেন মজুমদার উপস্থিত হয়ে তার পক্ষে অব্যাহতি পত্রটি জমা দেন। এবারের কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিচ্ছেন সাক্কু।

সাক্কুর ব্যক্তিগত সহকারী মো. কবির হোসেন বলেন, ‘বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখে মনিরুল হক সাক্কু কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। পদত্যাগপত্রটি আমি নিজেই রাবেয়া চৌধুরীর হাতে পৌঁছে দিয়েছি। পদত্যাগপত্রের একটি অনুলিপি কেন্দ্রীয় মহাসচিব ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহোদয় বরাবারও পোঁছানো হয়েছে।’

এর আগে দুপুরে পদত্যাগের ঘোষণা দেন নির্বাচনে অংশ নেওয়া অপরপ্রার্থী মহানগর স্বেচ্ছা সেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার।

উল্লেখ্য, ২০১৭ সালে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত বর্তমান মেয়র মনিরুল হক সাক্কুর কাছে পরাজিত হন সীমা। সাক্কু ধানের শীষ প্রতীকে ৬৮ হাজার ৯৪৮ ভোট পেয়ে বিজয়ী হন। নৌকা প্রতীক নিয়ে আঞ্জুম সুলতানা সীমা পান ৫৭ হাজার ৮৬৩ ভোট।

২০১২ সালের প্রথম সিটি নির্বাচনে বিএনপি নেতা মনিরুল হক সাক্কু ৬৫ হাজার ৫৭৭ ভোট পেয়ে জয় লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা প্রয়াত অধ্যক্ষ আফজল খান অ্যাডভোকেট পান ৩৬ হাজার ৪৭১ ভোট।

বৃহস্পতিবার (১৯শে মে) সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমিতে চলে মনোনয়ন যাচাই-বাছাই কার্যক্রম। আগামী ২০, ২১ ও ২২শে মে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে আপিল গ্রহণ করা হবে। ২৩শে মে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ে শুনানি অনুষ্ঠিত হবে। ২৭শে মে প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শুরু করতে পারবেন। আগামী ১৫ই জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

কুমিল্লা সিটি করপোরেশনের ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত নারী ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ২৭ হাজার ৭৯২ জন। এদের মধ্যে পুরুষ ১ লাখ ১১ হাজার ৬০০ ও নারী ১ লাখ ১৬ হাজার ১৯১ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *