ঝালকাঠি সরকারি কলেজের শিক্ষার্থীরা মুক্তিযোদ্ধার কাছ থেকে শুনলো মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস

আরিফুর রহমান, ঝালকাঠি।।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানা এবং মুক্তিযোদ্ধার কাছ থেকে রণাঙ্গনের বর্ণনা শোনার আয়োজন করে ঝালকাঠি সরকারি কলেজ কর্তৃপক্ষ। রবিবার সকাল সাড়ে ১০টায় দিবসটি উপলক্ষে সরকারি কলেজ হলরুমে আলোচনা সভা ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. ইউনুস আলী সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন বীর মুক্তিযোদ্ধা, ঝালকাঠি সরকারী কলেজের সাবেক ভিপি মো.শহীদ ইমাম পাশা। বিশেষ অতিথি ছিলেন সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. হেমায়েত উদ্দিন,ঝালকাঠি সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর শুকদেব বাড়ৈ, শিক্ষক পরিষদের সম্পাদক ও সহযোগী অধ্যাপক (ইংরেজী) মো. ইলিয়াস বেপারী।

বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মাসুম বিল্লাহর সঞ্চালনায় প্রবন্ধ উপস্থাপন করেন সহযোগী অধ্যাপক (দর্শন) দিলরুবা খানম। মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামন্যচিত্র প্রদর্শন করেন সহকারী অধ্যাপক (রসায়ন) আসাদুজ্জামান রুবেল। এছাড়া বক্তব্য রাখেন কলেজ ছাত্র লীগের সভাপতি আশিকুর রহমান শাওন।
অনুষ্ঠান শেষে রচনা লেখা, কবিতা আবৃতি ও বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *