সততা, একাগ্রতা, নিষ্ঠা ও নিয়মানুবর্তিতাই সমৃদ্ধশালী বাংলাদেশের মূলমন্ত্র – পানি সম্পদ প্রতিমন্ত্রী

ঢাকা,১৬ মার্চ মঙ্গলবার:

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, আমাদের সকলের সততা,একাগ্রতা,নিষ্ঠা ও নিয়মানুবর্তিতাই সমৃদ্ধশালী বাংলাদেশের মূলমন্ত্র। বিশ্বের উন্নত সকল দেশের বেলায় এই চিত্র প্রতিয়মান। আমরা সকলে তা মেনে চললে ২০৪১ সালের আগেই বাংলাদেশ সমৃদ্ধশালী দেশের মর্যাদা অর্জন করতে পারবে।জীবনকে সুন্দর করতে,রাষ্ট্রকে সমৃদ্ধশালী করতে সততা, শৃঙ্খলাবোধ বা নিয়মানুবর্তিতার খুবই দরকার।

আজ (মঙ্গলবার) মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘বিশ্ব পানি দিবস-২০২২’ এর উদযাপন উপ কমিটির পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন। পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম এসময় উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী ও উপ-মন্ত্রী সভায় ‘বিশ্ব পানি দিবস-২০২২’ উদযাপন সংক্রান্ত উপ কমিটির প্রস্তুতিতে সন্তোশ প্রকাশ করেন। সবাইকে বিশ্ব পানি দিবস উদযাপনে স্ব স্ব অবস্থান হতে নিষ্ঠার সাথে কাজ করার আহবান জানান। একইসাথে দিবসে মন্ত্রণালয় ও এর অধিনস্ত সংস্থার কার্যবলী তুলে ধরার নির্দেশ দেন।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন; বঙ্গবন্ধুকন্যা  প্রধানমন্ত্রী শেখ হাসিনা  নিষ্ঠা, সততা ও সাহসের সঙ্গে নেতৃত্ব দিয়ে দেশকে এক অন্যন্য উচ্চতায় নিয়ে গেছেন। বাংলাদেশের বিস্ময়কর উত্থানের স্থপতি শেখ হাসিনা। শুধু বাংলাদেশের রাষ্ট্রনায়ক নন,আন্তর্জাতিক নেতা হিসেবে ইতিমধ্যে বিশ্বজনমত ও নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণে তিনি সক্ষম হয়েছেন।

সভায় অতিরিক্ত সচিব (প্রশাসন ও উন্নয়ন) মিজানুর রহমান,পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ফজলুর রশিদ, পানি সম্পদ পরিকল্পনা সংস্থা (ওয়ারপো) এর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ দেলওয়ার হোসেনসহ মন্ত্রণালয় ও এর অধিনস্থ সংস্থার কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *