ওদের কেহ রনাঙ্গনের মুক্তিযুদ্ধ করে নাই – গয়েশ্বর চন্দ্র রায়

শামীম আহমেদ, ॥

কেন্দ্রীয় বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও (সাবেক মন্ত্রী) বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এই নির্বাচন কমিশনার শেখ হাসিনার গর্ভজাত কমিশনার এই নির্বাচন কমিশনার দিয়ে জনগণের জন্য সুষ্ট ভোট কামনা করা যায় না।

এখানে যদি আমাকেও নির্বাচন কমিশনার বানানো হত তারপরে এই সরকার যত সময়ে ক্ষমতায় আছে ততক্ষণ দেশে সুষ্ট ভোট হবে তার কোন নিশ্চয়তা দিতে পারবে না।

ওরা কথায় কথায় মুক্তিযুদ্ধের সরকার দাবী করে ওরা আসলে সবাই প্রবাশী মুক্তিযোদ্ধা ওদের কেহ রনাঙ্গনের মুক্তি যোদ্ধা করে নাই।

তিনি আরো বলেন এই সরকারের সকল ধরনের পদক ব্যাবস্থা চালু করেছে ওদের আর একটা পদক চালু করা বাকি আছে তাহল এদেশে থেকে কে কত মূদ্রা পাচার করেছে তাদের মাঝে প্রদক প্রদান করা।

গয়েশ্বর চন্দ্র রায় আরো বলেন এই বেশ কয়েকজন দেশ দেকে ৪ কোটি ৪ লক্ষ ৪৬ হাজার কোটি টাকা আমেরিকায় পাচার করেছে। আজ যদি আমিরিকা সে টাকা বাতিল করে দেয় তাহলে কার টাকা ক্ষতি হল এদেশের মানুষের ক্ষতি হয়েছে।

এসময় আরো বলেন দেশের নিরাপত্তা আইন শৃঙ্খলা রক্ষা করার পাশাপাশি মাদক দ্রব্য,চোর-ডাকাত, সন্ত্রাস সহ অপরাধিদের গ্রেফতার করার জন্য রাখা হয়। শেখ হাসিনা সেই পুলিশ দিয়ে রাতের আধারে ভোট দেওয়ার কাজও করিয়েছে।

এদেশের জনগণ এখন নিরাপত্তার জন্য কেহ নৌকার কাছে যায় না কারন এই সরকার জনগণের ভোটে আসে নাই বলে ওদের বিরুদ্ধে কথা বলতে চায় না।

তিনি আরো বলেন এসরকারের সময়ে এখন প্রতিদিন গ্যাস,তেল সহ নিত্য প্রয়োজনীয় মূল্য বৃদ্ধি পাওয়া সহ সব জিনিষের মূল্য উধ্বগতিতে এগিয়ে চলছে শুধু নিম্ন গতিতে রয়েছে মানুষের মুল্য।

আজ মঙ্গলবার (১লা মার্চ) সকাল ১০টায় বরিশাল নগরীর প্রাণ কেন্দ্র অশ্বিনী কুমার টাউন হল চত্বরে দ্রব্য মূল্যর উধ্বগতি এবং সর্বগ্রাসী দূর্নীতির প্রতিবাদে বরিশাল মহানগর বিএনপি আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

বরিশাল মহানগর বিএনপি আহবায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে ও সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চলনায় বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব এবায়েদুল হক চাঁন,কেন্দ্রীয় বিএনপি নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি মেজবা উদ্দিন ফরহাদ, কেন্দ্রীয় বিএনপি সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি এ্যাড, বিলকিশ আক্তার জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক বরিশাল বিএম কলেজ ভিপি মাহবুবুল হক নান্নু, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল যুগ্ম সম্পাদক কৃষিবিদ কাজী মিজানুর রহমান লিটন,কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকদল নেতা গাজী রেজাউল ইসলাম রিয়াজ,যুবদল কেন্দ্রীয় সহ-সভাপতি ও ঢাকা দক্ষিনের টিম প্রধান জাকির হোসেন নান্নু,কেন্দ্রীয় যুবদল সহ-সভাপতি আব্দুল খালেক, বরিশাল মহানগর যুগ্ম আহবায়ক এ্যাড আলি হায়দার বাবুল,বরিশাল (দক্ষিণ)জেলা বিএনপি আহবায়ক এ্যাড, মজিবর রহমান নান্টু, সদস্য সচিক এ্যাড, আকতার হোসেন মেবুল,বরিশাল উত্তর জেলা বিএনপি আহবায়ক দেওয়ান মোঃ শহিদুল্লাহ, সদস্য সচিব মিজানুর রহমান মুকুল, বরিশাল মহানগর শ্রমিকদল সম্পাদক ফয়েজ আহমেদ খান,বরিশাল মহানগর স্বেচ্চা সেবক দল সভাপতি মাহবুবুর রহমান পিন্টু, সাধারন সম্পাদক মসিউর রহমান মঞ্জু, মহানগর যুবদল ভারপ্রাপ্ত সম্পাদক এ্যাড, মাজহারুল ইসলাম জাহান,জেলা যুবদল সাধারন সম্পাদক এ্যাড,তছলিম উদ্দিন, মহানগর ছাত্রদল সভাপতি এ্যাড,রেজাউল করিম রনি।

এসময় মঞ্চে বরিশাল উত্তর জেলা বিএনপি নেতা ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান মিয়া, সহ জেলা মহিলাদল সভাপতি অধ্যাপিকা ফারহানা তিথি সহ মহনগর বিএনপি আহবায়ক কমিটির বিভিন্ন সদস্যরা উপস্থিত ছিলেন।

এর পূর্বে সকাল থেকে বরিশাল নগরীর ত্রিশটি ওয়ার্ড থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে বিএনপি,মহিলাদল,কৃষকদল,শ্রমিকদল,স্বেচ্ছাসেবক দল, যুবদল, ছাত্রদল সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা টাউনহল চত্বর সমাবেশে যোগ দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *