সোমবার, ২৩ মে ২০২২, ০৪:৪৯ পূর্বাহ্ন

কাল থেকে বিধিনিষেধ না মানলে জেল জরিমানা করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

কাল থেকে বিধিনিষেধ না মানলে জেল জরিমানা করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার:

করোনা সংক্রমণ রোধে সরকারের ১১ দফা বিধিনিষেধ আগামীকাল থেকে বাস্তবায়ন করা হবে। বিধিনিষেধ না মানলে মোবাইল কোর্টের মাধ্যমে জেল জরিমানা করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বুধবার বিকেলে রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস প্রাঙ্গনে বিভিন্ন হাসপাতালে অ্যাম্বুলেন্স এবং কম্পিউটার বিতরণী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রতিটি কর্মক্ষেত্রে বৃহস্পতিবার থেকে মাস্ক পরতে হবে, মাস্ক না পরলে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হবে এবং জেল পর্যন্ত হতে পারে। মাস্ক পরা জরুরি এবং সামাজিক দূরত্ব বজায় রাখা জরুরি। মাস্ক না পরে যেন কেউ যানবাহনে না ওঠেন, সেদিকেও নজর রাখা হবে।

হাসপাতালে রোগীর চাপ বাড়ছে জানিয়ে মন্ত্রী বলেন, এখনি সতর্ক না হলে পরিস্থিতি খারাপ হতে পারে। করোনার সংক্রমণ বাড়ালে হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে যাবে। হাসপাতাল চিকিৎসক-নার্সদের ওপর বাড়তি চাপ সৃষ্টি হবে। হাসপাতালে শয্যা পেতে সমস্যা হবে। করোনায় মৃত্যুর হারও বেড়ে যাবে। আমাদেরকে মনে রাখতে হবে প্রত্যেকটা দেশের ওই একটা নির্দিষ্ট সক্ষমতা রয়েছে। আমরা হাসপাতালের বেড যতই বাড়াই কোনটাই আনলিমিটেড না, সবকিছুরই একটি লিমিটেশন রয়েছে। সেদিকে লক্ষ্য রেখে আমাদেরকে কাজ করতে হবে।




Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY Next Tech