‘বিদেশ থেকে চিকিৎসক আনার বিষয়ে আপত্তি নেই সরকারের’

খালেদা জিয়ার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার বিষয়ে কোনো আপত্তি নেই সরকারের। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজয় দিবসের কর্মসূচি নিয়ে সহযোগী সংগঠনগুলোর সঙ্গে মঙ্গলবার সকালে ধানমণ্ডির দলীয় সভাপতির কার্যালয়ে এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে আইনের প্রতিবন্ধকতা তৈরির জন্য বিএনপি দায়ী বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, তারা সাত বছর ধরে মামলা পিছিয়েছে, পরে দণ্ডিত হয়েছে। বিচার বিভাগ স্বাধীন। রায় মানতে হবে, আইন মানতে হবে। আইনের বাইরে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে যথেষ্ট মানবিকতা দেখিয়েছেন। খালেদা জিয়ার দণ্ডাদেশ স্থগিত করে বাসায় থাকতে দিয়েছেন। হাসপাতালে চিকিৎসা করতে দিয়েছেন। এর চেয়ে বেশি বিএনপি কীভাবে আশা করে?

ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতার জন্য বিএনপিকে দায়ী করে তিনি বলেন, বিএনপি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের ওপর ভর করে মারামারি, হানাহানি সৃষ্টি করেছে। ঘোমটা পরে প্রতীক ছাড়া নির্বাচন করছে তারা। তারা আওয়ামী লীগের বিদ্রোহীদের আশ্রয় করে মারামারি করছে। এবারের নির্বাচনে রেকর্ড পার্টিসিপেশন হয়েছে। স্থানীয় সরকার নির্বাচন এ দেশে কখনও শান্তিপূর্ণ হয়নি।

ওবায়দুল কাদের আরও জানান, তৃণমূল থেকে অনেক সময় ভুল নাম আসে। কখনও কখনও বিভিন্ন প্রভাবের কারণে সংস্থার রিপোর্টও প্রভাবিত হয়, ভুল আসে। ভুল থেকে শিক্ষা নেওয়ার সৎ সাহস আওয়ামী লীগের আছে। আমরা ভুলগুলো খুঁজে বের করে সতর্ক হচ্ছি।

শিক্ষার্থীদের আগের নিরাপদ সড়ক আন্দোলন ব্যর্থ হয়নি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, গণপরিবহনে হাফ ভাড়া আগে থেকেই কার্যকর ছিল। মাঝে শিথিলতা দেখা গেছে। সরকার বিআরটিসি বাসে ছাত্র-ছাত্রীদের হাফ ভাড়া নিশ্চিত করেছে। আইনটি যুগোপোযোগী হয়েছে। তবে সড়কে নিরাপত্তা নিশ্চিতে ড্রাইভারদের পাশাপাশি যাত্রীদেরও দায়িত্ব রয়েছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *