বাউফলে গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতার বরিশাল মেডিকেলে সফল অস্ত্রোপচার

নিজস্ব প্রতিবেদক: পটুয়াখালীর বাউফল উপজেলার নওমালা ইউনিয়নে অস্ত্রধারী সন্ত্রাসীদের ছোড়া গুলিতে গুলিবিদ্ধ সজিব নামের ছাত্রলীগ নেতার ঘাড় থেকে সফল অস্ত্রোপচারে মাধ্যমে গুলি বের করা হয়েছে। গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতা সজিব প্যাদা নওমালা ইউনিয়ন পরিষদের ঘোড়া প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো: শাহজাদা হাওলাদারের কর্মী। রোববার (৩১ অক্টোবর) বেলা ১১টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে গুলি বের করা হয়। বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান ডা: নাজমুল হকের নেতৃত্বে সফল অস্ত্রোপচারের মাধ্যমে গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতার ঘাড় থেকে একটি ছররা গুলি বের করতে সক্ষম হন। এসময় উপস্থিত ছিলেন সহকারী রেজিষ্টার মির্জা মাহাবুব। খোঁজ নিয়ে জানা গেছে, শনিবার (৩০ অক্টোবর) রাত সাড়ে ৯ টার দিকে বাউফলের নওমালা ইউনিয়নের আব্দুর রশিদ খান ডিগ্রি কলেজে পূর্ব পাশে গাজী বাড়ির সামনে সজিব এবং শাকিব দোকেন চা পান করছিলেন।

ওইসময়ে অতর্কিতভাবে সজিব এবং শাকিবকে লক্ষ্য করে প্রতিদ্বন্দ্বী প্রার্থী কামাল হোসেন বিশ্বাসের অস্ত্রধারী ক্যাডার বাহিনী গুলি করে। এতে ছাত্রলীগ নেতা সজিব প্যাদা গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। আহত সজিব বলেন, চেয়ারম্যান প্রার্থী কামাল হোসেন বিশ্বাসের সমর্থক শাহাবুদ্দিন আকনের (৪৬) ছোড়া গুলিতে তিনি গুলিবিদ্ধ হন। ঘটনাস্থলে উপস্থিত শাকিব হোসেন জানান, শাহাবুদ্দিন আকনের নেতৃত্বে ১০/১২ জন অস্ত্রধারী সন্ত্রাসী ছড়রা গুলি করে। এতে সজিব গুলিবিদ্ধ হন। চেয়ারম্যান প্রার্থী শাহজাদা হাওলাদারের সমর্থকরা বলেন, সন্ধ্যা হলেই অস্ত্রসস্ত্র নিয়ে মহড়া দেয় কামাল বিশ্বাসের অস্ত্রধারী বাহিনী। সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত বিভিন্ন অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে এলাকায় মহড়া দিয়ে সাধারণ জনগণের মাঝে আতঙ্ক সৃষ্টি করে চলছে। প্রতিপক্ষ কাউকে কাছে পেলেই খুন-জখমের অপচেষ্টায় লিপ্ত থাকে তারা।

চেয়ারম্যান প্রার্থী শাহজাদা হাওলাদার বলেন, আমার কর্মী ছাত্রলীগ নেতা সজিবকে হত্যাচেষ্টায় কামাল বিশ্বাসের পালিত অস্ত্রধারী সন্ত্রাসীরা গুলি করেছে। এতে সে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। আহত অবস্থায় শনিবার রাত সারে ১০ টার দিকে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে প্রাথমিক চিকিৎসা দিয়ে চিকিৎসক অপারেশন করার জন্য ওই রাতেই তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে রোববার সকালে সফল অস্ত্রোপচারের মাধ্যমে চিকিৎসকরা তার ঘাড় থেকে গুলি বের করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *