কারাবন্দি খাদিজার নতুন জীবনের সূচনায় সেলাই মেশিন বিতরণ করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার

বরিশাল প্রতিনিধি :
বরিশাল কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে অপরাধী সংশোধন ও পূনর্বাসন সমিতি, সমাজসেবা অধিদফতর এবং জেলা প্রশাসনের আয়োজনে জামিনে মুক্তি পাওয়া একজন কয়েদির নতুন জীবনের সূচনার জীবিকা নির্বাহের জন্য জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার এর উদ্যোগে এবং অপরাধী সংশোধন ও পূনর্বাসন সমিতির পক্ষ থেকে আজ ২৭ সেপ্টেম্বর সোমবার দুপুর ১২ টায় জেলা প্রশাসকের কার্যালয় সম্মেলন কক্ষে সেলাই মেশিন বিতরণ করেন জেলা প্রশাসক বরিশাল।
মোসাঃ খাদিজা বেগম বয়স (৩৭) বাকেরগঞ্জ উপজেলায় কৃষ্ণকাঠী গ্রামের বাসিন্দা, স্বামী মোঃ শহীদুল ইসলাম। তাদের তিন মেয়ে দুই ছেলে নিয়ে ভালো ভাবেই তাদের সংসার জীবন চলছিলো। এবছর ফেব্রুয়ারী মাসের ১২ তারিখ হঠাৎ পুলিশ এসে তাকে ওসি সাহেবের ডেকেছে বলে বাকেরগঞ্জ থানায় নিয়ে যায় সেখানে তাকে অপহরণ মামলায় গেরেফতার দেখিয়ে থানা হাজতে আটক করে। পরে তারা যানতে পারেন বাকেরগঞ্জ উপজেলার নেয়ামতি ইউনিয়নের কাফিলা গ্রামের বাসিন্দা খলিলুর রহমান তার মেয়ে সানজিদার অপহরণের মামলা করেছে তার বিরুদ্ধে।
কিন্তু খাদিজা ও তার পরিবার সানজিদা ও তার পরিবারকে চেনেন না। খাদিজার বিরুদ্ধে মিথ্যা অপহরণের মামলা করা হয়েছে বলে খাদিজার দাবি। পরে খাদিজাকে জেল হাজতে প্রেরণ করা হয়। মামলা কোর্টে চলমান আছে। এদিকে খাদিজার পরিবার খোঁজ খবর নিয়ে যানতে পারেন গত ১১ ফেব্রুয়ারি সানজিদা একই উপজেলার পাদ্রিশিবপুর ইউনিয়নের বাসিন্দা সাইদুল ইসলামের সাথে পালিয়ে বিয়ে করেন সেই ঘটনাকে কেন্দ্র করে সানজিদার পিতা মিথ্যা অপহরণের মামলা করেন খাদিজার বিরুদ্ধে।
 আটকের পর সেখানে ৬ মাস ১৮ দিন কারাভোগ শেষে গত জুন মাসে জামিনে মুক্তি পান খাদিজা। কারাগারে এই ৬ মাসে খাদিজা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে অপরাধী সংশোধন ও পূনর্বাসন সমিতির মাধ্যমে সেলাই মেশিন চালানো প্রশিক্ষণ গ্রহণ করেন। কারাগার থেকে জামিনে মুক্তি পেয়ে নিজে কিছু করবার প্রয়াস নিয়ে জেলা প্রশাসক বরাবর একটি সেলাই মেশিন চেয়ে আবেদন করেন। আজ জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার কারাবন্দি খাদিজার নতুন জীবনের সূচনায় খাদিজার হাতে একটি সেলাই মেশিন তুলে দেন।
এসময় উপস্থিত ছিলেন উপ-পরিচালক জেলা সমাজসেবা অধিদফতর বরিশাল আল মামুন তালুকদার, ইউনিসেফ চীফ বরিশাল এএইচ তৌফিক আহমেদ, প্রাবেশন অফিসার জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল সাজ্জাদ পারভেজসহ আরও অনেকে। আজ সেলাই মেশিন পেয়ে কান্নায় ভেঙ্গে পরেন খাদিজা পাশাপাশি তার বিরুদ্ধে মিথ্যা অপহরণের মামলার দ্রুত সমাধান চেয়ে সকলের সহযোগিতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *