অনিয়মের অভিযোগ নিয়োগ পরীক্ষা স্থগিত

আমতলী প্রতিনিধি।
নিয়োগ পরীক্ষায় ঘুষ বানিজ্য ও অনিয়মের অভিযোগ আমতলীর আঠারোগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের তিনটি পদের নিয়োগ পরীক্ষা স্থগিত করে দিয়েছেন বরগুনা জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান। শনিবার সকালে এ নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়। নিয়োগ পরীক্ষা স্থগিত খবরে এলাকাবাসীর মাঝে স্বস্থি ফিরে এসেছে।
জানাগেছে, আমতলী উপজেলার আঠারোগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ে নিরাপত্তা কর্মী, অফিস সহায়ক ও আয়া পদ শুন্য রয়েছে। ওই তিন পদে জনবল নিয়োগের জন্য প্রধান শিক্ষক মোঃ মজিবুর রহমান গত আগষ্ট মাসে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। ওই তিন পদে ১৭ জন প্রার্থী আবেদন করেন। এর মধ্যে আয়া পদে ৫ জন, নিরাপত্তা কর্মী পদে ৫ এবং অফিস সহায়ক পদে ৭ জন আবেদন করেন। ওই বিজ্ঞপ্তি মোতাবেক শনিবার বরগুনা জেলা স্কুল মিলনায়তনে নিয়োগ পরীক্ষার আহবান করা হয়। অভিযোগ রয়েছে প্রধান শিক্ষক মোঃ মজিবুর রহমান ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ আব্দুল মান্নান মন্টু তিন পদে তিন প্রার্থী মোঃ কামরুল হাসান জিকু, খাজিদা বেগম ও মোঃ রুবেলের নিকট থেকে ২৪ লক্ষ টাকা ঘুষ নিয়েছেন। তিন প্রার্থীর কাছ থেকে ঘুষ নিয়ে তরিগরি করে নিয়োগ বোর্ড গঠন করে নিয়োগ সম্পন্ন করতে চাচ্ছেন প্রধান শিক্ষক ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি। এছাড়াও নিয়োগ পরীক্ষায় আবেদনকারী মোঃ আল আমিন, মোঃ বেল্লাল তালুকদার ও কাওসার মিয়া নিয়োগ পরীক্ষা অংশগ্রহনের জন্য নিয়োগ কার্ড দেয়া হয়নি। শনিবার বরগুনা জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমানের কাছে ঘুষ বানিজ্য ও নিয়োড় পরীক্ষায় অনিয়মের অভিযোগ এনে ওই তিন প্রার্থী আভিযোগ দেন। তিন প্রার্থীও অভিযোগের প্রেক্ষিতে বরগুনা জেলা প্রশাসক নিয়োগ পরীক্ষা স্থগিত করে দিয়েছেন।
বরগুনা জেলা স্কুলের প্রধান শিক্ষক ডিজির প্রতিনিধি মোঃ আবুল কালাম বলেন, অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসকের নির্দেশে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *