বরিশালে ইউএনও ও পুলিশের মামলা : ওয়ার্ড কাউন্সিলরসহ আওয়ামী লীগের ১২ নেতাকর্মীর জামিন

বরিশাল সদর উপজেলা পরিষদের আলোচিত ঘটনায় ইউএনও ও পুলিশের মামলায় কারান্তরীণ আওয়ামী লীগের ১২ নেতাকর্মীর জামিন মঞ্জুর করেছেন আদালত। বরিশাল অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মাসুম বিল্লাহ বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় আসামি ও রাস্ট্রপক্ষের আইনজীবীদের শুনানি শেষে তাদের জামিন মঞ্জুর করেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস জানান, ইউএনও ও পুলিশের মামলায় বরিশাল কারাগারে থাকা ১২ নেতাকর্মীর জামিনের আবেদন করা হয়েছিলো অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে। শুনানি শেষে আদালতের বিচারক মো. মাসুম বিল্লাহ পৃথক মামলায় পুলিশ প্রতিবেদন জমা দেয়ার আগ পর্যন্ত জেলা আইনজীবী সমিতির সভাপতি গোলাম মাসউদ বাবলু ও (আসামি পক্ষের আইনজীবী) সাবেক সভাপতি তালুকদার মো. ইউনুসের জিন্মায় ১০ হাজার টাকার বন্ডে ১২ জন আসামির জামিন মঞ্জুর করেন। আদালতের আদেশে সন্তোষ প্রকাশ করেন তিনি।
এর আগে একই আদালত গত ২৫ আগস্ট এই দুই মামলায় আওয়ামী লীগের আরও ৯ জন নেতাকর্মীর জামিন মঞ্জুর করেন।

গতকাল ইউএনও’র মামলায় জামিনপ্রাপ্তরা হলেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হাসান মাহমুদ বাবু, মো. অলিউল্লাহ, মহানগর আওয়ামী লীগের ত্রান ও পুনর্বাসন সম্পাদক মোয়াজ্জেম হোসেন ফিরোজ, লিটন ঘোষ, রাকিবুল ইসলাম রাকিব, শুভ হাওলাদার, শুভ সাহা, সদর উপজেলার কড়াপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহমেদ শাহরয়ার বাবু, শাহিনুর ইসলাম শাহিন ও হারুনর রশিদ।

পুলিশের মামলায় এই ১০ জন ছাড়াও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নগরীর ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ সাইয়্যেদ আহমেদ মান্না এবং মিরাজ গাজী নামে দুইজন জামিন পেয়েছেন।

গত ১৮ আগস্ট রাতে বরিশাল সদর উপজেলা পরিষদ চত্ত্বরে অনাকাঙ্ক্ষিত ঘটনার জেরে পরদিন ইউএনও এবং পুলিশ বাদী হয়ে সিটি মেয়র সাদিক আবদুল্লাহসহ আওয়ামী লীগের ৬০২ জন নেতাকমীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেন কোতয়ালী মডেল থানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *