বরিশালে ফুলবাড়ী শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলী অর্পণ ও সমাবেশ অনুষ্ঠিত

শামীম আহমেদ॥

এশিয়া এনার্জি (জিসিএম) কে দেশ থেকে বহিস্কার, নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা প্রত্যাহার, রক্তে লেখা ফুলবাড়ী চুক্তির পূর্ণবাস্তবায়ন করা সহ ভোলার গ্যাস বিদেশি কোম্পানিকে উত্তোলন করতে না দিয়ে দেশিয় কোম্পানিকে উত্তোলনের দায়ীত্ব দিয়ে বরিশালে গ্যাস ভিত্তিক শিল্প কারখানা স্থাপনের দাবীতে সমাবেশ ও ফুলবাড়ী শহিদদের প্রতি কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি প্রদান করেছে তেল- গ্যাস – খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি বরিশাল জেলা ।

বরিশাল জেলা আহবায়ক কমরেড সাইদুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ইউনাইটেড কমিউনিস্ট লীগ কেন্দ্রীয় সম্পাদক মন্ডলীর সদস্য কেন্দ্রীয় নেতা অধ্যাপক আঃ ছত্তার।

এসময় আরো বক্তব্য রাখেন বরিশাল জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি কমরেড অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম,কমরেড শাহ আজিজুর রহমান খোকন,হারুর অর রসিদ মাহমুদ,ডাঃ মনিষা চক্রবর্তী,আরিফুর রহমান মিরাজ।

দাবীর প্রতি সমর্থন জানিয়ে আরো উপস্থিত অধ্যাপক জলিলুর রহমান ও অধ্যাপক দুলাল মজুমদার সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের সদস্য নেতৃবৃন্দ। বক্তারা বলেন বর্তমান প্রধানমন্ত্রী সেদিন বিরোধী দলীয় নেত্রী ফুলবাড়ীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেছিলেন তারা ক্ষমতায় আসলে ফুলবাড়ী শহিদদের দাবী চুক্তি বাস্তবায়ন করবেন।

তারা আজ ক্ষমতায় এসে সেই সকল শহিদের সাথে বিশ্বাষ ঘাতকতা করে সকল কিছু ভুলে এদেশের সম্পদ নিজেদের মসনদ দখল করে রাখার জন্য বিদেশিদের হাতে তুলে দিচ্ছেন। তারা আরো বলেন সেদিন ফুলবাড়ীর মানুষ নিজেদের সম্পদ রক্ষার জন্য জীবন দিয়েছে। প্রয়োজনে ভোলার গ্যাস রক্ষা করার জন্য আমরা জীবন দিতেও পিছপা হব না। পরে এক মৌন মিছিল সহকারে ফুলবাড়ীতে নিহত শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন বরিশালের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *