প্রধানমন্ত্রী ঘোষিত কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যেক্তাদের মাঝে প্রনোদনা ঋণ বিতরণ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি:
প্রধানমন্ত্রী ঘোষিত কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যেক্তাদের মাঝে প্রনোদনা ঋণ বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১ টায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড কলাপাড়া উপজেলা কার্যালয়ের হলরুমে এ ঋণ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
ঋণ বিতরণ অনুষ্ঠানে সভাপত্বি করেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আবদুল কুদ্দুস।অন্যান্যের মধ্যে বক্ত ব্য রাখেন কলাপাড়া উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির সভাপতি মো. আ. রাজ্জাক তালুকদার, সহ সভাপতি বাবু জীবন কৃষ্ণ মন্ডল, পদাবিক প্রকল্পের সহকারি পল্লী উন্নয়ন কর্মকর্তা এবিএম মামুনুর রশিদ, পল্লী জীবিকায়ন প্রকল্প কর্মকর্তা মো. নুরুল ইসলাম, ইরেসপো প্রকল্পের সহকারি পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. ইদ্রিস মিয়া ও প্রধান পরিদর্শক মো. হাবিবুর রহমান প্রমূখ।
উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের পূর্ব সোনাতলা গ্রামের ১১ জন শুটকি উৎপাদন উদ্যেক্তাদের ১ লক্ষ পঞ্চাশ হাজার টাকা ও বালিয়াতলী ইউনিয়নের পূর্ব বালিয়াতলী গ্রামের ৯ জন রেনু উৎপাদন ও মৎস্য চাষ উদ্যেক্তাদের মধ্যে ১ লক্ষ টাকা করে তিন মাস গ্রেস পিরিয়ড শেষে শতকরা চার টাকা মুনুফা হারে আঠারো কিস্তিতে দুই বছর মেয়াদ শর্তে এ ঋণ বিতরণ করা হয়। ২০ জন উদ্যেক্তাদের মধ্যে সর্বমোট ২৫ লক্ষ পঞ্চাশ হাজার টাকা প্রনোদোনা ঋণ বিতরণ করা হয়।
ঋণ গ্রহীতারা এ ঋণ নিয়মিত কিস্তি পরিশোধ করে পুনরায় আরো বেশি ঋণ সুবিধা পাবার সুযোগ নিতে পারবেন বলে পল্লী উন্নয়ন কর্মকর্তারা জানান। উপস্থিত ঋণ গ্রহীতা উদ্যেক্তরা ঋণের টাকা সঠিকভাবে কাজে লাগিয়ে প্রধানমন্ত্রী ঘোষিত পদক্ষেপ সফল করতে নিজেদের স্বাবলম্বী করে গড়ে তোলা ও ঋণ পরিশোধ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *