মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০২:১০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশালে সড়ক দূর্ঘটনায় নিহত ১ কলেজের নবনির্মিত ভবন উদ্বোধন করেন মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহ্ কারাবন্দি খাদিজার নতুন জীবনের সূচনায় সেলাই মেশিন বিতরণ করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বরিশালে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে এ্যাডভোকেসি এন্ড ওরিয়েন্টেশন অনুষ্ঠিত বরিশালে দুস্থ অসহায় মানুষের মাঝে সহায়তার চেক বিতরণ আমতলী মাছ ও কাচা বাজার আধুনিকায়ন অবকাঠামোর উদ্বোধন প্রধানমন্ত্রীর জন্মদিনে বঙ্গবন্ধু পরিষদ বরিশাল মহানগরের কর্মসূচি ৭ দফা দাবিতে তালতলীতে তাপবিদ্যুৎ কেন্দ্রের তিন হাজারের অধিক শ্রমিকদের মানববন্ধন, বিক্ষোভ, কর্মবিরতি ভোলায় মহানবীকে নিয়ে কটূক্তিকারীর সর্বোচ্চ শাস্তির দাবিতে স্মারকলিপি প্রদান সামাজিক নিরাপত্তা সেবার মান উন্নয়নে ভোলায় নাগরিক সংলাপ
বরিশাল-ঢাকা মহাসড়‌কে থ্রি হুইলা‌রের দাপট

বরিশাল-ঢাকা মহাসড়‌কে থ্রি হুইলা‌রের দাপট

করোনা সংক্রমণ ঠেকাতে কঠোর বিধিনিষেধের পঞ্চমদিনে বরিশালের সড়ক ও মহাসড়কগুলোতে বেড়েছে যানবাহন ও মানুষের চলাচল। মঙ্গলবার (২৭ জুলাই) সকাল থেকেই নগরের বিভিন্ন সড়কে রিকশা, ব্যাটারিচালিত রিকশা, মোটরসাইকেলসহ ব্যক্তিগত যানবাহনের চলাচল ছিল চোখে পড়ার মতো।

তবে নগরের প্রধান সড়কগুলোর পাশে থাকা ওষুধ ও মুদি দোকানসহ অপ্রয়োজনীয় দোকানপাট বন্ধই ছিল। যদিও অলিগলিতে চায়ের দোকান ঘিরে মানুষের উপস্থিতি গত কয়েকদিনের চেয়ে অনেকটাই বেড়েছে। এ সময় সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে উদাসীনতা লক্ষ্য করা গেছে। মানুষের সঙ্গে মাস্ক থাকলেও তা ছিল থুতনীর নিচে।

সকালের দিকে নগরের বাজারগুলোতে কিছুটা ভিড় দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাজারগুলো ফাঁকা হয়ে যায়।

এদিকে গত কয়েকদিনের চেয়ে মঙ্গলবারও নগরের নথুল্লাবাদ বাস টার্মিনাল সংলগ্ন সিঅ্যান্ডবি পুল ও কাশিপুর ফিসারি রোডের সামনে অনেককেই ব্যাগ হাতে যানবাহনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। যাদের মধ্যে অনেকেই মোটরসাইকেল, ব্যাটারিচালিত অটো রিকশা, ব্যাটারিচালিত অটো‌রিকশা, সিএন‌জি চালিত অটোরিকশা, মা‌হিন্দ্রাসহ বি‌ভিন্ন থ্রি হুইলা‌রে চে‌পে গন্তব্যের উদ্দেশে যাত্রা করেছেন। নথুল্লাবাদ থেকে সকাল মাওয়ার উদ্দেশে সিএন‌জি চালিত অটোরিকশাসহ বেশকিছু থ্রি-হুইলার মাওয়া পর্যন্ত যাত্রী পরিবহন করেছে। এ সময় যাত্রী প্রতি ভাড়া আদায় করা হচ্ছে আট শত টাকা বলে জানিয়েছেন থ্রি-হুইলারের যাত্রীরা।

অপরদিকে নগরে পুলিশের চেকপোস্টে জিজ্ঞাসাবাদ এড়াতে ভাড়ায় চালিত মোটরসাইকেলগুলোতে জরুরি সেবামূলক বিভিন্ন প্রতিষ্ঠানের স্টিকার লাগানো দেখা যায়। এছাড়া কোনো কোনো মোটরসাইকেলেই চালক রোগীর চিকিৎসাজনিত বিভিন্ন কাগজপত্র সঙ্গে রাখছেন।

এদিকে বরিশাল নদীবন্দর থেকে কোনো লঞ্চ চলাচল না করলেও ভোলা ও মেহেন্দিগঞ্জ রুটে স্পিড বোটে রোগী আনা ও নেওয়া করতে দেখা গেছে। চরকাউয়া খেয়াঘাটে ইঞ্জিনচালিত নৌকা চলাচল না করলেও ছোট নৌকায় যাত্রী পারাপার করতেও দেখা যায়।

কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে নগরে তিনটি পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে বলে জানিয়েছেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার সুব্রত বিশ্বাস দাস।

মানুষ বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি অমান্য করলে আইনের আওতায় আনা হচ্ছে বলেও জানান সহকারী কমিশনার সুব্রত।

এছাড়া সেনাবাহিনী, পুলিশ, র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে। নগরের, জেলা ও উপজেলায় প্রবেশের প্রধান সড়কগুলোতে পুলিশের চেকপোস্টের পাশাপাশি আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যদের টহল দিতে দেখা গেছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY Next Tech