আমতলীতে ঢিলেঢাল লকডাউন

আমতলী (বরগুনা) প্রতিনিধি:
লকডাউনের তৃতীয় দিনে বরগুনার আমতলী উপজেলা শহরে ঢিলেঢালা লকডাউন চলছে। প্রশাসনের নজর এড়িয়ে ব্যাটারী চালিত ইজিবাইক ও অটোরিকসা দেদারসে চলাচল করছে। এতে প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রামণ দ্রুত ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। দ্রুত কঠোর লকডাউন বাস্তবায়নের দাবী জানিয়েছেন সচেতন নাগরিকরা।
জানাগেছে, প্রাণঘাতী করোনা ভাইরাতে ঠেকাতে সরকার ২৩ জুলাই থেকে ৫ আগষ্ট পর্যন্ত ১৪ দিনের লকডাউন ঘোষনা করেছেন। কিন্তু সরকারী নির্দেশনা উপেক্ষা করে লকডাউনের তৃতীয় দিন রবিবার ঢিলেঢালা ভাবে আমতলী উপজেলা শহরে লকডাউন চলছে। মহাসড়ক ও আঞ্চলিক সড়কগুলো ব্যাটারী চালিত ইজিবাইক ও অটোরিকসা দেদারসে চলাচল করছে। মানুষ প্রয়োজনে ও অপ্রয়োজনে ঘরের বাহিরে বের হয়ে সড়কে চলাফেরা করছে। এতে প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রামণ বেড়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে। ভাইরাস রোধে কঠোর লকডাউন বাস্তবায়নের দাবী জানিয়েছেন সচেতন নাগরিকরা।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ইজিবাইক চালক বলেন, সরকার লকডাউন দিয়েছে কিন্তু পেটতো লকডাউন মানে না। কষ্টে পরেই গাড়ী নিয়ে সড়কে নেমেছি।
আমতলী পৌর সচেতন নাগরিক কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক মোঃ আবুল হোসেন বিশ^াস বলেন, ঢিলেঢালা লকডাউন চলায় মহাসড়ক ও আঞ্চলিক সড়কে ব্যাটারী চালিক ইজিবাইক ও অটোরিক্সা চলাচল করছে। এতে করোনা সংক্রামন বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। দ্রুত কঠোর লকডাউন বাস্তবায়নের দাবী জানান তিনি।
আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নাজমুল ইসলাম বলেন, লকডাউন বাস্তবায়নে কঠোরভাবে চেষ্টা করছি। প্রয়োজন ব্যতিরেকে কেউ ঘরের বাহিরে বের হলে কঠোর শাস্তি দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *