ছাত্রদলের যুগ্ন সম্পাদক সালাউদ্দীন কতৃক প্রবীন আইনজীবী আ’লীগ নেতার বসত বাড়ি দখলের অপচেষ্টা


ঝালকাঠি প্রতিনিধি।।

ঝালকাঠির প্রবীণ আইনজীবী ও পৌরআওয়ামী লীগের সহ সভাপতি এসএম ফজলুল হকের বসতঘরে হামলাচালিয়ে দখলচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এসময় তাঁর বসতঘরে ভাঙচুর করা হয়েছে বলে ফজলুল হকের দাবী।

বুধবার সকালে ঝালকাঠি প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ওই আইনজীবী।সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, ঝালকাঠি শহরের কালিবাড়ি (ধোপারচক) এলাকায় এসএ ২৮৯ খতিয়ানের ১৫৯৬ নম্বর দাগের ৬৯ সহস্রাংশ জমি স্থানীয় আনসার উদ্দিনের কাছ থেকে ১৯৮১ সালে ক্রয় করেন তিনি। পরবর্তীতে একই দাগের ৮ সহস্রাংশ জমি আনসার উদ্দিন জনৈক অরবেন্দু মন্ডলের কাছে বিক্রি করেন ।

এতে এস.এম ফজলুল হকের চলাচল বাধাগ্রস্ত হলে তিনি ওই দলিলের বিরুদ্ধে প্রিয়েমশন মামলা (যাহার নম্বর ৫৬/৮৮) দায়ের করেন । এ মামলার রায়ের আলোকে আদালত ওই ৮ সহস্রাংশ জমি ফজলুল হককে বুঝিয়ে দেন । ওই জমিতে ফজলুল হকের একটি টিনেরঘর এবং ঘরের মধ্যে একটি পানির পাম্প রয়েছে ।

সম্প্রতি আনসার উদ্দিনের ছেলে জসিম উদ্দিন, নাসিরউদ্দিন ও সালাহ উদ্দিন ওই জমির মধ্য থেকে প্রায় ১৯ সহস্রাংশ জমি ফেরত দিতে তাকে চাপ প্রয়োগ করেন। এনিয়ে উভয় পরিবারের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। গত ২৭ জুন আনসার উদ্দিন, তার পুত্র জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন, জসিম উদ্দিন ও নাসির উদ্দিনের নেতৃত্বে ১০-১৫ জনের একটি দল লাঠিসোটা নিয়ে আইনজীবীর বসতঘরে হামলা চালিয়ে দুই শতাংশ জমির ওপর নির্মিত পাম্প হাউজ দখলের চেষ্টা চালায়।

এক পর্যায়ে ঝালকাঠি পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর তরুণ কর্মকারকে সাথে নিয়ে পুলিশ গিয়ে তাদের ওইঘর থেকে নামিয়ে দেয়। সেইসাথে ঘরে তালা মেরে চাবি তরুন কর্মকাররের কাছে রাখা হয় ।

এ ঘটনার পর হামলাকারীরা উল্টো আইনজীবী ফজলুল হকের বিরুদ্ধে মারধরের অভিযোগ এনে ঝালকাঠি থানায় একটি অভিযোগ দাখিল করে। এমন কি দখল চেষ্টাকারীরা মিথ্যা তথ্য দিয়ে অ্যাডভোকেট এসএম ফজলুল হক এবং তার মেয়ে জামাই জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড.রুহুল আমীন রিজভীর বিরুদ্ধে একটি সংবাদ সম্মেলনও করে।

পুরো ঘটনার প্রতিবাদ জানিয়েছেন প্রবীণ আইনজীবী এস.এম ফজলুল হক। তাঁর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি দাবি জানান তিনি।

এ ব্যাপারে আনসার উদ্দিনের ছেলে সালাহউদ্দিন জমির কোন কাগজপত্র দেখাতে পারনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *