বুধবার, ২৮ জুলাই ২০২১, ১১:৩৫ পূর্বাহ্ন

ভোলায় ৬৭ জনের জরিমানা, একজনের কারাদণ্ড

ভোলায় ৬৭ জনের জরিমানা, একজনের কারাদণ্ড

কঠোর বিধি-নিষেদের মধ্যে স্বাস্থ্যবিধি অমান্য করা ও বিনা কারণে বাইরে বের হয়ে ঘোরাঘুরি করার দায়ে ভোলায় আরও ৬৭ জনের ৭৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া একজনকে তিন দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। সোমবার (৫ জুলাই) সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত অভিযানে এ কারাদণ্ড-জরিমানা করা হয়।

এনিয়ে গত পাঁচ দিনে জেলায় ৮০৬ জনের জরিমানা এবং ১৭ জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হলো। কঠোর বিধিনিষেদের চতুর্থদিনে জেলার ছয় উপজেলায় নয়টি ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করেন। অভিযানে ভোলা সদরের ৩৮ জনকে ৩০ হাজার ৭০০ টাকা ও এক জনকে তিন দিনের কারাদণ্ড দেওয়া হয়।

ছয় উপজেলার মধ্যে দৌলতখানে তিন জনকে ৮০০, বোরহানউদ্দিনে ছয় জনকে দুই হাজার, লালমোহনে ছয় জনকে এক হাজার ৮০০ টাকা, তজুমদ্দিনে ছয় জনকে ২ হাজার ৭০০ ও চরফ্যাশনে নয় জনকে ৩৬ হাজার টাকা জরিমান করা হয়। ভোলা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইউসুফ হাসান জানান, করোনা মোকাবিলায় জেলার সাত উপজেলা থেকে সর্বমোট নয়টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় লকডাউন, স্বাস্থ্যবিধি অমান্য এবং বিনা কারণে বাইরে ঘোরাফেরার কারণে ৬২ মামলায় ৬৭ জনের জরিমানা এবং এক জনের কারাদণ্ড দেওয়া হয়।

এদিকে শহরের গুরুপ্তপূর্ণ পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, নৌ-বাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), কোস্টগার্ড ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল চলছে। এছাড়াও চেকপোস্ট ও পুলিশের টহল রয়েছে। পাঁচ দিনেও সড়কে চলনি কোনো গণপরিবহন। নেই জানজট, ভিড় কিংবা জনসমাগম। সড়কগুলো ফাঁকা দেখা গেছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY Next Tech