বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৯:৩৭ পূর্বাহ্ন

বেইজিং প্ল্যাটফরম ফর একশন +২৫ পর্যালোচনা এন্ড ফলোআপ কর্মশালা

বেইজিং প্ল্যাটফরম ফর একশন +২৫ পর্যালোচনা এন্ড ফলোআপ কর্মশালা

১২ই জুন ২০২১ইং তারিখ রোজ শনিবার সবুজের অভিযান ফাউন্ডেশন এবং ওমেনস ফান্ড এশিয়া এর সহযোগিতায় আভাস এর আয়োজনে বরিশাল আভাস প্রশিক্ষণ কক্ষে নারী নির্যাতন, নারীর ক্ষমতায়ন ও সিদ্ধান্তÍ গ্রহন এবং অর্থনৈতিক ব্যবস্থাপনায় নারী ইস্যুতে বেইজিং প্ল্যাটফরম ফর একশন +২৫ পর্যালোচনা এন্ড ফলোআপ কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানের শুভ উদ্ভোধন ও প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রফেসর ও জেন্ডার বেইজড ভায়োলেন্স এর প্লাটফর্ম আহ্বায়ক প্রফেসর শাহ-সাজেদা, এবং অনুষ্ঠানের সভাপতিত্ত্ব করেন আভাস এর নির্বাহী পরিচালক জনাব রহিমা সুলতানা কাজল। পরিচালনায় ছিলেন আভাস এর প্রোজেক্ট অফিসার নাসরিন খানম।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বরিশাল সিটি কর্পোরেশন কাউন্সিলর জনাব জাহানারা বেগম এবং কহিনুর বেগম, বরিশাল জেলা জজ আদালত আইনজীবি জনাব বিউটি সুলতানা এবং জনাব রোজিনা আক্তার, বরিশাল মহিলা বিষয়ক অধিদপ্তর প্রোগ্রাম অফিসার জনাব রওশন আরা বেগম, ভিকটিম সাপোর্ট সেন্টারের প্রতিনিধি এস.আই রোকসানা, ব্লাস্ট সমন্বয়কারী এ্যাডভোকেট সাহিদা তালুকদার, পউস এর নির্বাহী পরিচালক ও বেইজিং সম্মেলনে অংশগ্রহনকারী জনাব জবেদা বেগম।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন কাশিপুর ইউনিয়নের ইউপি সদস্যবৃন্দ, সাংবাদিক, কলেজ ছাত্রী, সিবিও নেত্রীবৃন্দ, এনজিও প্রতিনিধি, ইয়ুথ সদস্য, শিক্ষক এবং আভাস কর্মীবৃন্দ। আলোচনা অনুষ্ঠানে বক্তারা নারীরা কোন কোন ক্ষেত্রে নির্যাতনের শিকার হন, নারীর ক্ষমতায়নে কোন কোন ক্ষেত্রে বাধার সম্মুখীন হন এবং অর্থনৈতিক ব্যবস্থাপনায় নারীর অবস্থানসমূহ বের করে তার উত্তরণের উপায় সমূহ নিয়ে আলোচনা করেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY Next Tech