হিজলায় এমপি পঙ্কজ দেবনাথের গাড়ি বহরে হামলা ॥ আটক-৫ ॥ মামলা দায়ের

বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনের সংসদ সদস্য পঙ্কজ দেবনাথের গাড়ি বহরে মঙ্গলবার রাত ৯টার দিকে হিজলা উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে খুন্না বন্দর নামক স্থানে হামলার ঘটনা ঘটেছে। এসময় এমপিকে বহনকারী গাড়ির গ্লাস ভেঙ্গে চালক শুক্কুর আহত হয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় হিজলা থানা পুলিশ ঐ রাতেই ৫ জনকে আটক করেছে। বুধবার বিকেলে হিজলার সার্কেল এসপি মো. মতিউর রহমান জানিয়েছেন, হিজলা উপজেলার শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম সরদারের সাথে বড়জালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এনায়েত হোসেন হাওলাদারের সাথে দ্বন্দ্বের জেরে অনাকাঙ্খিত ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযোগ দায়ের হয়েছে তা তদন্ত পূর্বক মামলার প্রস্তুতি চলছে বলে জানান সার্কেল এসপি। এমপি পঙ্কজন দেবনাথ জানান, ইব্রাহিম এবং এনায়েতের মধ্যে হামলার ঘটনার সময় তিনি সেখান থেকে যাওয়ার পথে এ অনাকাঙ্খিত ঘটনা ঘটে।
স্থানীয় সূত্র জানায়, হিজলা উপজেলার বড়জালিয়া ইউনিয়নের গুয়াবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে মঙ্গলবার রাতে ৬দফা কর্মসূচী উপলক্ষে প্রধান অতিথির বক্তৃতা শেষে এমপি পঙ্কজ দেবনাথ খুন্নাবন্দরস্থ ডাকবাংলোতে বিশ্রাম করেন। রাত ৯টার দিকে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে দিয়ে যাওয়ার সময় তার গাড়ি বহর হামলার শিকার হয়। এ ঘটনায় রাতেই অভিযান চালিয়ে শ্রীপুর গ্রামের মোশাররফ হোসেন, সৈয়দ মঞ্জুর মোরশেদ, মহিম দেওয়ান, বড়জালিয়া ইউনিয়নের মো. অলিউদ্দিন, হেলাল সিকদারকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন হিজলা থানার অফিসার ইনচার্জ অসিম কুমার সিকদার। তিনি জানান এ ঘটনায় মামলা দায়ের হয়েছে।
মামলার বাদী হিজলা উপজেলার শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম সরদার জানান, স্থানীয় খেয়াঘাট নিয়ে নৌকা প্রতীকের প্রার্থী এনায়েত হোসেন হাওলাদারের সাথে তার দ্বন্দ্বের জেরেই তার উপর উদ্দেশ্যে প্রনোদিত হামলা চালানো হয়। হামলায় এমপি পঙ্কজ দেবনাথের গাড়ির গ্লাস ভাংচুর হয়। এ ঘটনায় ২৪ জন নামধারী সহ অজ্ঞাতনামাদের আসামী করে মামলা দায়ের করা হয়েছে।
উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বড়জালিয়া ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী এনায়েত হোসেন হাওলাদার জানান, তাকে পরাজিত করতেই এ ধরনের ষড়যন্ত্র করা হচ্ছে। তিনি বলেন এমপি পঙ্কজ দেবনাথ ঐ রাতে সভায় চশমা প্রতীকের প্রার্থী শাহাবুদ্দিন পন্ডিতকে বিজয়ী করতে ভোট চেয়ে বক্তৃতা করেন। এতে নেতা-কর্মীরা ক্ষুব্ধ হন। এ সংক্রান্ত ভিডিও তিনি জেলা আওয়ামী লীগের কাছে প্রেরণ করেছেন। তিনি বলেন এ মালা সাজানো এর সাথে তাদের কোনো সম্পৃক্ততা না থাকা সত্ত্বেও পুলিশ দু’ মেম্বর প্রার্থী সহ তার কর্মীদের গ্রেফতার করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *