বিবিএফ চেয়ারসম্যান নলছিটির কৃতি সন্তান প্রফেসর মাসুদ এ খান

আরিফুর রহমান, নলছিটি।।
দেশের শীর্ষ স্থানীয় জাতীয় গবেষণা ও উন্নয়ন সংস্থা বেটার বাংলাদেশ ফাউন্ডেশন (বিবিএফ) এর চেয়ারম্যান ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার কৃতি সন্তান প্রফেসর মাসুদ এ খান। তরুণদের উন্নয়ন,অগ্রগতি ও এ গোষ্ঠীকে বিশ্বউপযোগী নাগরিক হিসেবে পরিণত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বিবিএফ। ২০০৯ সালে এটির উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি ।

বর্তমানে এটি প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)র কৌশলগত অংশীদার হিসেবে বাংলাদেশের ভাবমূর্তি ও বিদেশি বিনিয়োগ আনয়নের ক্ষেত্রে অত্যন্ত বলিষ্ঠ ভূমিকা পালন করছে।

মাসুদ এ খান জনপ্রিয় ইংলিশ টকশো(ডিপ্লোমেটিক টকশো) উপস্থাপক, প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের এডজাঙ্কট প্রফেসর, ঢাকা ল্যাংগুয়েজ ক্লাবের প্রতিষ্ঠাতা, বাংলাদেশ ইতালি ফ্রেন্ডশীপ এ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট, বাংলাদেশ টেলিভিশনের ইংরেজি শিক্ষার অনুষ্ঠান ডায়ালগ এর পরিকল্পনাকারী ও উপস্থাপক, আরটিভিতে কূটনৈতিক টক শো ডিপ্লোম্যাটিক জোন এর উপস্থাপক, একুশে টেলিভিশনের দ্যা ডিপ্লোম্যাটস অনুষ্ঠানের পরিকল্পনাকারি ও উপস্থাপক। বর্তমানে মাইটিভিতে ব্যান্ডিং বাংলাদেশ অনুষ্ঠানের পরিকল্পনাকারী ও উপস্থাপক হিসেবে কাজ করছেন । তিনি ডিপ্লোম্যাটিক ম্যাগাজিন দ্যা ভয়েস এর সম্পাদক ও প্রকাশক ও জাতীয় ইংরেজি দৈনিক দ্যা পিপলস টাইমের প্রধান উপদেষ্ঠা।এছাড়া এববিসিসিআই এর কো চেয়ারম্যান, নলছিটি থানা সমিতির আজীবন সদস্য , বরিশাল বিভাগ উন্নয়ন ফোরামের প্রতিষ্ঠাতা ও মহাসচিবের দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৬৯ সালে উপজেলার নাচনমহল ইউনিয়নে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন।

প্রফেসর মাসুদ এ খান জানান, বিবিএফের মাধ্যমে টেকসই উন্নয়নের জন্য অংশীদারি বিশ্বব্যাপী বোঝাপড়া ও অংশীদারিত্বের সাথে বাংলাদেশকে অন্য অনুকরণীয় এবং অসাধারণ দৃষ্টিভঙ্গিতে নিয়ে যাবো এরজন্য সকলের সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করছি।

উল্লেখ্য বিবিএফ-এর সহযোগী সংস্থা বিবিএফ গ্লোবালের মাধ্যমে সারা বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উন্নয়নে কাজ করে যাচ্ছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *