পিরোজপুরে পৌর কমিশনার আবুয়াল শিকদার গ্রেফতার

পিরোজপুর পৌরসভার কাউন্সিলর আবুয়াল শিকদার (৫০) ওরফে আবু শিকদারকে গ্রেফতার করেছে থানা পুলিশ। রোববার (২৩ মে) রাত ১০টার দিকে তাকে গ্রেফতার করা হয়। তিনি পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের (কুমারখালী) কাউন্সিলর।

থানা পুলিশ সূত্র জানান, তিনি একটি হামলা ও সহিংসতা মামলার প্রধান আসামি। ওই মামলায় তাকে গ্রেফতার কার হয়েছে। তিনি ওই ওয়ার্ডের সদ্য অনুষ্ঠিত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিল নির্বাচিত হন।

জানা গেছে, কাউন্সিলর আবুয়াল শিকদার ও তার ছেলে এম শিকদারের নেতৃত্বে আট/১০ জন গত ৩ মে জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি সোহাগ শিকদারসহ তিন ছাত্রলীগ নেতাকে কুপিয়ে আহত করেন। এসময় হামলাকারীরা চারটি মোটরসাইকেল ভাঙচুর করেন। ওই হামলায় আহত হন শহরের সাপ্লাই মোড়ের তপন চন্দ্র শীলের ছেলে ছাত্রলীগ নেতা কৃষ্ণ চন্দ্র শীল (২৫)। আর এতে আহত ওই ছাত্রলীগ নেতার বাবা বাদী হয়ে ৫ মে থানায় একটি মামলা দায়ের করেন। কাউন্সিলর আবুয়াল শিকদারকে প্রধান আসামি করে ১০ জনের নাম উল্লেখসহ মোট ১৬ জনকে মামলায় আসামি করা হয়েছে। তিনি পৌরসভার ২ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক।

তবে পৌর বিএনপির সভাপতি মো. শহিদুল ইসলাম শহি জানান, আবুয়ালকে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে দলের
সুনাম ক্ষুণ্ন হওয়ায় অনেক আগেই দল থেকে বহিষ্কার করা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ জ ম মাসুদুজ্জামান মিলু ওই কাউন্সিলরকে গ্রেফতারের খবর নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, কাউন্সিলর আবুয়াল শিকদার ও তার ছেলে এম শিকদারের বিরুদ্ধে এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে একাধিক মামলা রয়েছে। কয়েকদিন আগে একই এলাকায় দায়িত্বে থাকা তিন উপ-পরিদর্শকসহ (এসআই) সাত পুলিশ সদস্যকে পিটিয়ে আহত করার অভিযোগেও একটি মামলা হয়েছে তাদের বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *