পিরোজপুরে ঢাকাগামী বাস আটক : ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

বরগুনার পাথরঘাটা ও আমুয়া এলাকা থেকে ছেড়ে আসা ঢাকাগামী ৪টি বাস আটকের পরে জরিমানা করে তা ফিরিয়ে দিয়েছে পিরোজপুরের প্রশাসন। শনিবার দুপুরে শহরের পিরোজপুর-নাজিরপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়কের পূর্ব শিকারপুর এলাকায় প্রায় ২০০ যাত্রীসহ ৪টি বাস আটক করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তারিকুল আলম জানান, সরকারি ঘোষিত চলাচলের বিধিনিষেধ উপেক্ষা করে ৪টি বাস পিরোজপুরের ওপর দিয়ে ঢাকা যাচ্ছিলো এবং তা আটক করা হয়। এরপর সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৫ ধারা অনুযায়ী প্রতিটি বাসের মালিককে ৫ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি  বাসের যাত্রীদের সর্তক করে বাসগুলো যে স্থান থেকে ছেড়ে আসছিলো সেখানে ফেরত পাঠানো হয়।

পিরোজপুরের ট্রফিক পুলিশের সার্জেন্ট শরীফ রেজাউল করিম জানান, গোপন সংবাদের ভিত্তিতে পিরোজপুরের উপর থেকে ঢাকাগামী বরগুনার পাথরঘাটা ও আমুয়া এলাকা থেকে ছেড়ে বাস ৪টি আটক করা হয়।

 

এ সময় যাত্রীরা জানায়, তারা সকলেই ঢাকা যাওয়ার জন্য এ বাসে উঠেছে। এ সময় বাসগুলো আটক করে প্রশাসনকে জানানো হয় এবং প্রশাসন বাসগুলোকে জরিমানা করে  প্রায় ২ শতাধিক যাত্রীসহ  ৪টি বাস পাথরঘাটা ও আমুয়া এলাকা ফেরত পাঠায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *