কেমন আছেন খালেদা জিয়া?- জানালেন চিকিৎসক

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে সিসিইউতে ভর্তি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারিরীক অবস্থা আগের মত স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক টিমের সদস্য ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেড এম জাহিদ হোসেন।

শুক্রবার (৭ মে) রাত ৮টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকায় সাংবাদিকদের সঙ্গে কথা বলে তিনি এ কথা জানান।

জাহিদ হোসেন বলেন, করোনা পরবর্তী সময়ের চিকিৎসার জন্য উনি ভর্তি আছেন। এখনো তিনি সিসিইউতে আছেন। সকালে মেডিকেল বোর্ডের সদস্য দেখেছেন, পরীক্ষা-নিরীক্ষা করেছেন। পরীক্ষা-নিরীক্ষার পর আগের যে চিকিৎসা চলছিল তা অব্যাহত রেখেছেন। উনার অবস্থা স্থিতিশীল আছে। আপনাদের (সাংবাদিক) মাধ্যমে দেশবাসীর কাছে খালেদা জিয়ার রোগমুক্তির দোয়া কামনা করছি।

বিদেশে যাওয়ার মত শারীরিক সক্ষমতা আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এটা তো সরকারের বিষয়। পরিবারের পক্ষ থেকে, দলের পক্ষ থেকে মহাসচিব সংবাদ সম্মেলনে বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ার অনুরোধ করেছেন। এখন সরকারের বিষয়, সরকার কবে নাগাদ উনাকে বিদেশে যাওয়ার অনুমতি দিবে। অনুমতি দিলে মেডিকেল বোর্ড এই ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত জানাবে।

গত ১০ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। এরপর থেকে গুলশানের বাসা ‘ফিরোজায়’ তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এফএম সিদ্দিকীর নেতৃত্বে চিকিৎসা শুরু হয়। ১৪ দিন অতিক্রান্ত হওয়ার পর দ্বিতীয়বারের মতো খালেদা জিয়ার করোনা টেস্ট হলেও ফলাফল পজিটিভ আসে। এরপর ২৭ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে খালেদা জিয়ার চিকিৎসার জন্য অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *