সন্ধ্যা নদী থেকে চিংড়ির রেণুপোনা পাচারকালে আটক ৭

পিরোজপুরের কাউখালী সন্ধ্যা নদীর মোহনা থেকে অবৈধভাবে স্পিডবোটযোগে পাচারকালে গলদা চিংড়ির সাড়ে ৬ লাখ টাকা মূল্যের ৩ লাখ রেণুপোনাসহ ৭ পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড।

মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে তাদের হাজির করা হলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোসা. খালেদা খাতুন রেখা প্রত্যেককে ৫ হাজার টাকা করে ৩৫ হাজার টাকা জরিমানা প্রদান করেন।

আটককৃতরা হলো- মেহেন্দীগঞ্জ উপজেলার রমিজ উদ্দিনের ছেলে কামাল হোসেন (৪৫), একই উপজেলার আয়নাল শিকদারের ছেলে ইউসুব আলী (৩৮), একই উপজেলার বাছেদ সরদারের ছেলে মো. আলী (৩০), একই উপজেলার মানিক হাওলাদারের ছেলে রিপন হাওলাদার (২৫), ভোলার রামগঞ্জ গ্রামের সুলতান বেপারির ছেলে আলামীন বেপারি (৩০), ভোলার রামদাসপুরের কাশেম আলীর ছেলে রাজিব হোসেন (২৫), একই গ্রামের আ. আজিজের ছেলে কামরুল হোসেন (২৮) ।

জানা যায়, মঙ্গলবার ভোরে পাচারকারী চক্রটি মেহেন্দীগঞ্জের মনির ঘরামির আড়ৎ থেকে ওই রেণুপোনার চালান নিয়ে খুলনা জেলার ফকিরহাটের মনির মিয়া আড়তদারের কাছে পৌঁছে দেওয়ার জন্য একটি ট্রলারে করে মেহেন্দীগঞ্জ থেকে নদী পথে খুলনা যাওয়ার সময় সন্ধ্যা নদীর মোহনায় কোস্টগার্ড স্পিডবোট আটক করে ড্রামভর্তি গলদা চিংড়ির অবৈধ রেণুপোনা জব্দ করে।

পরে জব্দকৃত ৩ লাখ পোনা কাউখালীর সন্ধা নদীতে অবমুক্ত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. খালেদা খাতুন রেখা। এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা ফণীভূষণ পাল ও কোস্টগার্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *