রবিবার, ১৩ জুন ২০২১, ১১:৪৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কুয়াকাটায় অবরোধ চলাকালীন সমুদ্রে মাছ ধরার অপরাধে ১৮ জন জেলেকে  আটক করছে নৌ পুলিশ নৌকা বিরোধী  ষড়যন্ত্রকারীরা কখন আ’লীগের হতে পারে না-তালুকদার মোঃ ইউনুস বরিশালে নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভা স্বাস্থ্য ও সামাজিক নিরাপত্তা খাতে বিনিয়োগ বৃদ্ধির দাবীতে বরিশাল মানববন্ধন ও সমাবেশ বেইজিং প্ল্যাটফরম ফর একশন +২৫ পর্যালোচনা এন্ড ফলোআপ কর্মশালা বরিশালে বিষপানে তরুনের আত্নহত্যার চেষ্টা সর্বহারা অধ্যুষিত গৌরনদীর সরিকল ইউনিয়নে কেন্দ্র দখলের পায়তারা আমতলীতে নির্বাচনী সহিংসতা । দু’চেয়ারম্যান প্রার্থীর কর্মী সমর্থকদের হামলায় আহত- ১৩ সংসারের ভার আমতলীর শিশু শ্রমিক নুর জামালের কাঁধে ভিজিএফ’র চাল পেল আমতলীর সাড়ে ছয় হাজার জেলে
পটুয়াখালী-পিরোজপুরে বিলকিস জাহানকে এমপি হিসেবে দেখতে চায় এলাকাবাসী।।

পটুয়াখালী-পিরোজপুরে বিলকিস জাহানকে এমপি হিসেবে দেখতে চায় এলাকাবাসী।।

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: দক্ষিণাঞ্চলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ধারা অব্যহত রাখতে পটুয়াখালী-পিরোজপুর জেলা নিয়ে গঠিত মহিলা সংরক্ষিত ৩১৪ আসনে এমপি হিসেবে মোসা. বিলকিস জাহানকে দেখতে চায় এলাকাবাসী। পটুয়াখালী-পিরোজপুর নিয়ে এ মহিলা সংরক্ষিত আসন গঠিত হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মূল উন্নয়ন কর্মযজ্ঞ কলাপাড়ায় নির্মাধীন তৃতীয় সামুদ্রিক বন্দর পায়রা, ১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুৎ কেন্দ্র, সাব মেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশন, শেরে-বাংলা নৌ ঘাটি, পর্যটন কেন্দ্র খ্যাত সাগরকণ্যা কুয়াকাটায় রয়েছে উন্নয়নের মহা পরিকল্পনা। এ উন্নয়নের ধারা অব্যহত রাখতে পটুয়াখালী-পিরোজপুর সংরক্ষিত আসনে কলাপাড়া মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদেও পরপর দু’বাবের ভাইস চেয়ারম্যান মোসা. বিলকিস জাহানকে এমপি হিসেবে দেখতে চায় কলাপাড়া এলাকাবাসী।
এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে আলাপ করে জানা যায়, এলাকার রাজনীতি ও বিভিন্ন সামাজিক কর্মকান্ডে একটানা বিশ বছর ধরে সফলতার সংঙ্গে দায়িত্ব পালন করেন তিনি। ১৯৯৯ ও ২০০৪ সলে কলাপাড়া পৌরসভা নির্বাচনে সংরক্ষিত মহিলা আসন ৪,৫ ও ৬ থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচিত হয়ে ১০ বছর তিনি দায়িত্ব পালন করেন। এরপর কলাপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ২০০৯ ও ২০১৪ সলে মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইবার বিজয়ী হয়ে বর্তমানে দায়িত্বে রয়েছে। তিনি ২০০৩ সলে কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও ২০১০ সলে উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হন। বর্তমানে কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজে সভাপতির দায়িত্বে রয়েছেন। এলাকার জন প্রতিনিধি হিসেবে দীর্ঘ এ পথ চলায় সকলের নিকটে তিনি একজন সফল সমাজসেবক হিসেবে পরিচিতি লাভ করেন। বাল্য বিবাহ প্রতিরোধ কল্পে সচেতনতা সৃষ্টির জন্য কাজ করেছেন। উপকূলের গরীব, দুঃস্থ, অসহায় মহিলাদের স্বাবলম্বী করার লক্ষ্যে তাদের মাঝে সেলাই মেশিন বিতরণ, প্রশিক্ষণ ও সাধ্যমত নগদ অর্থ সহায়তা প্রদান করেন। জাতীয় আইন সহায়তা কেন্দ্রের সাথে জড়িত হয়ে ভুক্তভোগীদের আইনি সহায়তা প্রদানসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অবদান রাখার জন্য তিনি নারী ক্যাটাগরিতে জয়িতা’সহ বিভিন্ন ধরনের পুরুস্কার পেয়েছেন। সর্বদা হাস্যজ্বল, সদালাপী বিলকিস জাহান ১৯৭৯ সনে এস.এস.সি, ১৯৮৪ সনে এইচ.এস.সি ও ১৯৯৬ সনে বিএ পাস করেন। শুরু থেকেই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত আছেন। বিলকিস জাহানের স্বামী মো.ইউসুফ আলী প্রথম শ্রেণির ঠিকাদার, ছেলে উচ্চ শিক্ষার জন্য রয়েছে আমেরিকায়, মেয়ে সরকারি চাকুরিজীবী। তিনি মঙ্গলবার দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY Next Tech