বরিশালে আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষে সাংবাদিকসহ আহত-২২

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বরিশাল-২ আসনের উজিরপুর উপজেলায় বিএনপি মনোনীত প্রার্থীর গাড়ি বহরে সোমবার দুপুরে হামালার অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন ধানের শীষ প্রতীকের প্রার্থী এস সরফুদ্দিন আহমেদ সান্টু।
এ সময় স্থানীয় দুই সাংবাদিকসহ বিএনপির ১০ নেতাকর্মী আহত ও দুটি মাইক্রোবাসসহ ৭/৮টি মোটরসাইকেল ভাংচুর করা হয়েছে। তবে পাল্টা হামলার অভিযোগ তুলেছে স্থানীয় আওয়ামী লীগের নেতারা। তারা ওই হামলার তাদের ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবী করেছেন।
বিএনপি প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক আব্দুল মান্নান মাষ্টার জানান, বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী সরফুদ্দিন আহমেদের বড়াকোঠা ইউনিয়নে উঠান বৈঠক ছিলো। বৈঠকের উদ্দেশ্যে যাওয়ার সময় ডাবেরকুল নামকস্থানে পৌঁছলে ছাত্র ও যুবলীগের নেতাকর্মীরা নৌকার পক্ষে শ্লোগান দিয়ে গাড়ি বহরে হামলা চালায়। এতে তিতুমীর কলেজ ছাত্রদলের সহসভাপতি রফিকুল ইসলাম রফিক, রনি হাওলাদার, জল্লা ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল হক, রিয়াজ খান, বড়াকোঠা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি কাইয়ুম খান, গুঠিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি শাহীন হাওলাদারসহ ১০ নেতাকর্মী আহত হয়েছেন। গুরুতর আহত চারজনকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি আরও জানান, হামলাকারীরা বহরে থাকা দুটি মাইক্রোবাসসহ ৭/৮টি মোটরসাইকেল ভাংচুর করেছে। বিষয়টি থানা পুলিশ ও রিটার্নিং কর্মকর্তার কাছে মৌখিকভাবে অভিযোগ দেয়া হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।
অপরদিকে উজিরপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও বড়াকোঠা ইউনিয়নের চেয়ারম্যান এ্যাডভোকেট শহিদুল ইসলাম মৃধা জানান, আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা ডাবেরকুল এলাকার চৌরাস্তায় দাঁড়িয়ে নৌকার পক্ষে শ্লোগান দিচ্ছিলো। এসময় আকস্মিক বিএনপির প্রার্থী সরফুদ্দিন আহমেদের গাড়ি বহর সেখানে আসে। যার সাথে বিপুল পরিমানে মোটরসাইকেল ছিলো। মোটরসাইকেলে থাকা অজ্ঞাত পরিচয়ের লোকজন চৌরাস্তায় নেমে নেতাকর্মীদের ওপর আকস্মিক হামলা চালিয়েছে। হামলায় বড়াকোঠা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান কামাল, ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রুবেল হোসেনসহ ১০ নেতাকর্মী আহত হয়েছেন। গুরুত্বর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, হামলার সময় ডাবেরকুল বাজারে বিএনপির নির্বাচনী কার্যালয়টি ভাংচুর করা হয়েছে। এসময় ঘটনাস্থলে উপস্থিত উজিরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাকিল মাহামুদ আউয়াল খান ও সাংবাদিক শামিম শিকদার হামলার ছবি তোলায় তাদেরকে মারধর করে আহত করা হয়েছে।
এদিকে বিএনপি নিজেদের অপরাধ ঢাকতে আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ করেন, বরিশাল-২ আসনের নৌকার প্রার্থী শাহে আলম। এ বিষয়ে উজিরপুর মডেল থানার ওসি শিশির কুমার পাল জানান, হামলার ঘটনায় কোন পক্ষ থেকেই থানায় লিখিত অভিযোগ করেননি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *