বরিশাল সিটি নির্বাচনে আ’লীগ ভোটের অধিকার কেড়ে নিয়ে নিজেদের উলঙ্গ করেছে- সরোয়ার

নিজস্ব প্রতিবেদক: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল(৫) আসনের বিএনপি সহ বিশদলীয় জোট সহ জাতীয়ঐক্যফ্রন্টের মনোনিত প্রার্থী এ্যাড. মজিবর রহমান সরোয়ার বলেন বরিশাল সিটি নির্বাচনে ধানের শীর্ষের পরাজয় হয়নি।
নির্বাচনে আওয়ামীলীগ বাহির থেকে লোক এনে বরিশাল নগরবাশীর ভোটের অধিকার কেড়ে নিয়ে নিজেদের উলঙ্গ করেছে।
তারা রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে আর বহিরাগতদের দিয়ে কেন্দ্র দখল করে লুঠ পাঠের ভোটের নির্বাচন করেছে।
কথায় কথায় আওয়ামীলীগ নিজেদের মুক্তিযুদ্বের চিতনার দল বলে দাবী করেন। এদেশে আয়ূব শাহীর স্বৈরাচারী একনায়কতন্ত্র ক্ষমতার হাত থেকে গনতন্ত্র উদ্বার করার জন্য এদেশের জনসাধারন মুক্তিযুদ্বে অংশ গ্রহন করে স্বাধীনতার মাধ্যমে গনতন্ত্র উদ্বার করেছিল।
আজ সেই আওয়ামীলীগ ক্ষমতা কুক্ষিগত করার জন্য সাধারন মানুষের ভোটের অধিকার হরন করে মানুষকে উন্নয়ন দেখান।
তারা যদি এতই উন্নয়ন করে থাকেন তাহলে সাধারন মানুষকে কেন ভোট দিতে দিচ্ছেন কেন?
আজ আওয়ামীলীগ ভোটের জন্য পুলিশ নির্ভরশীল হয়ে পড়েছে তারা পুলিশের দেয়া ভোটে পুনরায় ক্ষমতায় আসার জন্য বিএনপি সহ বিরোধী দলের নেতা-কর্মীদেরকে গায়েবী মামলা দিয়ে হয়রানী সহ আমাদের গ্রেপতার করে জেলে রেখে খালী আরেকটি ১৪ই জানুয়ারীর নির্বাচনের স্বপ্ন দেখতে চেয়েছিলেন এবার জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের দিবা স্বপ্ন ভেঙ্গে চুরমার করে দেবে বাংলার জনগন।

আজ বৃহস্পতিবার শহীদ আঃ রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাবে বরিশাল মহানগর বিএনপি আয়োজনে জাতীয় নির্বাচন উপলক্ষে বরিশাল মহানগর ও কোতয়ালী ওয়ার্ড কমিটি গঠন করা উপলক্ষে এক মতবিনিময় সভার সভাপতিত্বের বক্তৃতায় নেতা-কর্মীদের উদ্যেশে একথা বলেন।
এসময় নির্বাচন উপলক্ষে দিক নির্দেশনামূলক আরো বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক সংসদ সদস্য এ্যাড. বিলকিস জাহান শিরিন,কেন্দ্রীয় সির্বাহী কমিটির সদস্য এ্যাড. আজিজুল হক আক্কাস,বরিশাল মহানগর বিএনপি সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার,মহানগর সহ-সভাপতি মনিরুজ্জামান খাঁন ফারুক,এ্যাড. মহসিন মন্টু,মহানগর আইন বিষয়ক সম্পাদক এ্যাড. আবুল কালাম আজাদ, জেলা বিএনপি সাধারন সম্পাদক এ্যাড. আবুল কালাম শাহিন,জেলা মহানগর শ্রমীকদল সাধারন সম্পাদক ফয়েজ আহমেদ,জেলা শ্রমীকদল সাধারন সম্পাদক বসির আহমেদ,কোতয়ালী ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আনোয়ার হোসেন লাবু, জেলা বিএনপি নেতা এ্যাড. নাজিম উদ্দিন আহমেদ পান্না,মহানগর যুবদল সাধারন সম্পাদক মাসুদ হাসান মামুন,মহানগর যুবদল সহ-সভাপতি জাহিদুল ইসলাম সমির,মহানগর স্বেচ্ছাসেবকদল সভাপতি মাহবুবুর রহমান পিন্টু।
মতবিনিময় সভায় অরো উপস্থিত ছিলেন বরিশাল মহানগর বিএনপি উপদেষ্টা ও মুক্তিযুদ্বা নুরুল আলম ফরিদ,সাবেক মহানগর বিএনপি নেতা সুপ্রিমকোর্ট বার সদস্য এ্যাড. আলি হায়দার বাবুল,বরিশাল মহানগর বিএনপি যুগ্ম সম্পাদক আনায়রুল হক তারিন,দপ্তর সম্পাদক শাহেদ আকন সম্্রাট্
ধারেন শীর্ষের প্রাথী সরোয়ার আরো বলেন বর্তমান সরকারের বড় উন্নয়ন হচ্ছে ২কোটি ৩০লক্ষ শিক্ষিত যুবক বেকার জীবন যাপন করা।
আজ দেশনেন্ত্রী সাবেক প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় দন্ডিত করে নির্বাচনের বাহিরে রেখে তারা পরিবারতন্ত্র শাষন ব্যবস্থা কায়েম করার কাজে লিপ্ত হয়ে পড়েছে।
আওয়ামীলীগ গনতন্ত্রকামী দল হতে পারে না তারা গনতন্ত্র ধ্বংশকারী একটি দল স্বাধীনতার পর থেকেই তারা ক্ষমতা আগলে রাখার জন্যই মানুষের ভোটের অধিকার হরন করার কাজে জড়িয়ে পড়েছিল।
সরোয়ার আরো বলেন আগামী ৩০ই ডিসেম্বর জন সাধারনের ভোট বিপ্লবের মাধ্যমে ঐক্যফ্রন্টের প্রতিক ধানের শীর্ষের বিজয়ের মাধ্যমে এদেশের মানুষের ভোটের অধিকার ফিড়িয়ে দেয়ার বাস্তবায়ন করা হবে।
এর পূর্বে তিনি সদররোডে ধানের শীর্ষে গন সংযোগ কালে মিডিয়া কর্মূদের বলেন বর্তমান নির্বাচন কমিশনার পুলিশের হাতে বন্দি হয়ে পড়েছে।
নির্বাচন কমিশনারের কোন কথাই পুলিশ পার্তা দিচ্ছে না। প্রধান নির্বাচন কমিশনার এখন পর্যন্ত মাঠের আইন শৃঙখলার পরিবেশ ফিড়িয়ে আনতে পারেনি।
তাই জনগনের মধ্যে নির্বাচন একটি শংসয় রয়েে গেছে জনগন বলছে আমরা কি এবার নিজের ভোটটি দিতে পারব ?

অন্যদিকে আওয়ামীলীগ সহ মহাজোটের নৌকা প্রতিকের মনোনিত প্রার্থী কর্ণেল (অবঃ জাহিদ ফারুক শামীম সকালে নগরীর কেন্দ্রীয় নথুল্লাবাদ বাস টারমিনাল এলাকায় নৌকা প্রতিকের জন্য ভোট প্রার্থনা করে গন সংযোগ করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *