গুজব সৃষ্টিকারীদের সরকার কঠোর হাতে দমন করবে-তথ্য সচিব

মোঃ আরিফ বিল্লাহ নাছিমঃ ডিজিটাল বাংলাদেশে বিভিন্ন মাধ্যম ব্যবহার করে যারা গুজব সৃষ্টি করবে তাদের ছাড় দেয়া হবে না। এসব গুজব সৃষ্টিকারীদের সরকার কঠোর হাতে দমন করবে লেছেন তথ্য সচিব আবদুল মালেক । তবে সাংবাদিকদের ভয় পাবার কিছু নেই। কারণ এর সাথে তাদের কোন সম্পর্ক নেই। তিনি শুক্রবার দুপুরে কুয়াকাটা পৌরসভার আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা দিয়েছেন আর তার কন্যা মমতাময়ী প্রধানমন্ত্রী দেশে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করেছেন। বিশ্বে আজ শেখ হাসিনা এক অপ্রতিরোধ্য নেতৃত্বের নাম। তার নামের কাছে অনেক নাম ম্লান হয়ে গেছে উল্লেখ করে তথ্য সচিব বলেন, আর্ন্তজাতিক যত সংস্থা প্রকাশনা বের করে তাদের কোন প্রকাশনায় বাংলাদেশের বুভুক্ষ কোন মানুষের ছবি এখন আর ছাপা হয় না। উন্নত দেশের তালিকায় বাংলাদেশের ছবি ছাপা হয়।

কুয়াকাটা পৌর মেয়র আবদুল বারেক মোল্লার সভাপতিত্বে সকাল ১০টায় কুয়াকাটা পর্যটন যুব পান্থনিবাস মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, কলাপাড়া উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তানভীর রহমান, রাঙ্গাবালী উপজেলা চেয়ারম্যান অধক্ষ্য দেলোয়ার হোসেন, বাউফল উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়র মজিবুর রহমান, বাউফল পৌর মেয়র ও পটুয়াখালী জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক জুয়েল, কলাপাড়া পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, আমতলী পৌর মেয়র মতিয়ার রহমান, কুয়াকাটা পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মনির আহম্মেদ ভূইয়া, কুয়াকাটা প্রেসক্লাব সভাপতি এ.এম.মিজানুর রহমান বুলেট, লতাচাপলী ইউনিয়ন আ.লীগ সভাপতি ডাঃ সিদ্দিকুর রহমান বিশ্বাস, কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স এসোসিয়েশন সাধারণ সম্পাদক মোতালেব শরীফ, কুয়াকাটা পৌর সভার কাউন্সিলর মোঃ পান্না মিয়া প্রমূখ। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন ইউপি চেয়ারম্যান, শিক্ষক, সাংবাদিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সচিব আব্দুল মালেক মাননীয় প্রধানমন্ত্রীর দশ বিশেষ উদ্যোগ নারীর ক্ষমতায়ন, ডিজিটাল বাংলাদেশ, ঘরে ঘরে বিদ্যুৎ,সামাজিক নিরাপত্তা কর্মসুচী, পরিবেশ সুরক্ষা, আশ্রয়ন প্রকল্প, বিনিয়োগ বিকাশ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, শিক্ষা সহায়তা কর্মসূচী এবং একটি বাড়ি একটি খামার প্রকল্পের মাধ্যমে মানুষের আর্থ সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। এসময় তিনি আরো বলেন, বিএনপি জামাত জোট সরকার কমিউনিটি ক্লিনিক বন্ধ করার ফলে বাংলাদেশের ৩২ হাজার কোটি টাকার ক্ষতি করেছে। এই ক্ষতিপূরণ দিয়ে বিএনপি’র জনগণের কাছে ভোট চাওয়া উচিত। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কুয়াকাটার প্রতি বিশেষ খেয়াল আছে। তিনি কুয়াকাটার সী-বীচ ভাঙ্গনের কবল থেকে রক্ষার বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করার আশ্বাস ব্যক্ত করেন। পরে কুয়াকাটা পৌরসভার পক্ষ থেকে একটি মানপত্র তুলে দেন সোহাগ রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *