বরিশাল সদর উপজেলা ভূমি কর্তৃপক্ষের সাথে সনাক এর মতবিনিময় সভা

বরিশাল সদর উপজেলা ভূমি কর্তৃপক্ষের আয়োজনে এবং সচেতন নাগরিক কমিটি (সনাক) বরিশাল এর সহায়তায় সহকারি কমিশনার (ভূমি) এর কার্যালয়ে ২২ জানুয়ারি ২০২০ ভূমি খাতে সেবার সার্বিক মানোন্নয়ন এর লক্ষ্যে ‘ভূমি কর্তৃপক্ষের সাথে সনাক এর মতবিনিময় সভা’ অনুষ্ঠিত হয়েছে।

সভায় ভুমি অফিসের দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তার নামের বোর্ড হালনাগাদকরণ, আবেদন গ্রহণ, তথ্য প্রদান ও রেজিস্টার সংরক্ষণ; গাইডলাইন অনুযায়ী অভিযোগ গ্রহণ ও নিরসন কমিটি গঠন, অভিযোগ নিস্পত্তিকরণ ও রেজিস্টার সংরক্ষণ; অনৈতিক লেনদেন বন্ধ করার জন্য প্রতিটি আর্থিক লেনদেনের বিপরীতে রশিদ প্রদান নিশ্চিতকরণ; সেবাপ্রদানের ক্ষেত্রে নারীদের অগ্রাধিকার ও প্রাপ্যতা নিশ্চিত করা; ইউনিয়ন পর্যায়ে গণশুনানী/সচেতনতামুলক কর্মসূচি আয়োজন করা ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করা হয় এবং সমস্যাসমূহ সমাধান করার জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সহকারি কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সদরের উপজেলা নিবার্হী অফিসার মো. মোশারেফ হোসেন। আলোচনায় অংশগ্রহণ করেন সনাক সভাপতি প্রফেসর শাহ সাজেদা, স্বজন সদস্য রফিকুল আলম, টিআইবি’র প্রোগ্রাম ম্যানেজার-সিই-গাজী গোলাম মোহাম্মদ, ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা আবদুর রহমান, সার্ভেয়ার ফোরকান হোসেন প্রমূখ। সঞ্চালনায় ছিলেন টিআইবি’র এরিয়া ম্যানেজার-সিই মো. মনিরুল ইসলাম ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *