বরিশাল নগরীর আদি গৌরনদী মিষ্টান্ন ভান্ডারের নামে সিটি কর্পোরেশনের মামলা

বরিশালে নগরীর আদি গৌরনদী মিষ্টির দোকানে বিক্রির উদ্দেশ্যে রক্ষিত ঘি (ঘৃত) মানসম্মত না হওয়ায় দোকানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বৃহষ্পতিবার চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) এর পক্ষে স্যানিটারী ইন্সপেক্টর সৈয়দ এনামুল হক বাদী হয়ে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ২৬ ধারায় মামলাটি দায়ের করেন।

শুক্রবার বিষয়টি নিশ্চিত করে সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু জানান, মামলায় বিবাদী পক্ষ’র বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত। মামলার এজাহারের বরাত দিয়ে তিনি আরো জানান, চলতি বছরের ১০ জুন নগরীর ১০ নম্বর ওয়ার্ডস্থ সদররোডের কাকলীর মোড় এলাকার আদি গৌরনদী মিষ্টান্ন ভান্ডার পরিদর্শন করেন বিসিসি’র স্যানিটারী ইন্সপেক্টর সৈয়দ এনামুল হক।

এসময় ওই মিষ্টির দোকানে বিক্রির উদ্দেশ্যে রক্ষিত লেবেল বিহীন ঘি ভেজাল সন্দেহ হলে এর নমুনা সংগ্রহ করা হয় এবং ঘি’র নমুনা যথাযথভাবে পরীক্ষার জন্য ঢাকাস্থ ইনস্টিটিউট অব পাবলিক হেলথ নিউট্রিশন (আই.পি.এইচ.এল) এ প্রেরণ করা হয়।

সেখান থেকে প্রাপ্ত প্রতিবেদনে ওই ঘি মানসম্মত নয় বলে উল্লেখ করা হয়। যার ধারবাহিকতায় কর্তৃপক্ষের নির্দেশে এ মামলা দায়ের করা হয়। মামলায় ঘি উৎপাদনকারী ও বিক্রেতা আদি গৌরনদী মিষ্টান্ন ভান্ডারের নরেন্দ্রনাথ দাসকে একমাত্র আসামী করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *