নলছিটিতে ইটভাটায় ২০ লাখ জরিমানা,ম্যানেজারকে ১বছরের দন্ড

 

নলছিটিতে অবৈধ ইটভাটার মালিককে ২০ লাখ টাকা জরিমানা অনাদায় ২ বছর কারাদণ্ড এবং ম্যানেজারকে ১ বছরের কারাদন্ড দিয়েছে পরিবশ অধিদপ্তর পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। শাস্তির পাশাপাশি ইটভাটাটি বন্ধের নির্দেশ দিয়েছে ওই ভ্রাম্যমাণ ।
১ ডিসেম্বর বোরবার দুপুরে উপজলার মগড় ইউনিয়নের সুজাবাদ গ্রামের মেসার্স ইসলাম ব্রিকস নামের ওই অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করেন বরিশাল পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রট আবদুল হালিম।
ইটভাটার মালিক মোহম্মদ জাহিদ হোসেন এবং ম্যানেজার মোহম্মদ আবুল কালাম’র বাড়ি নলছিটি উপজেলার কুশঙ্গল ইউনিয়নের ফয়রা গ্রামে ।
বরিশাল পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রট আবদুল হালিম সাংবাদিকদের বলেন, সুজাবাদ গ্রামের সুগন্ধা নদীর তীর মেসার্স ইসলাম ব্রিকস নামে অবৈধভাবে এ ইটভাটাটি তৈরি করে অবৈধ ভাবে ব্যবসা করে আসছিল জাহিদ হোসেন। ইটভাটাটির আইনগত কোন বৈধতা নাই। ইট প্রস্তত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনে এ দন্ডাদেশ ও জরিমানা করা হয়েছেবলেও তিনি জানান।
এ সময় ভ্রাম্যমান আদালতের সাথে অংশ নেয়া র‌্যাব ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট ওই ইটভাটার প্রায় ৮০ লাখ টাকা মূল্যর কাঁচা ইট ধংস করে ফেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *