আ.স.ম ফিরোজ’র নেতৃত্বে ঐক্যবদ্ধ বাউফল আ.লীগ

বাউফল উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাত বার নির্বাচিত সাংসদ, নবম জাতীয় সংসদের হুইপ ও দশম জাতীয় সংসদের চীপ হুইপ সংসদীয় সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি আলহাজ্ব আ.স.ম ফিরোজ (এমপি)’র নেতৃত্বে বাউফল উপজেলা আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন অধিকতর সুসংগঠিত ও ঐক্যবদ্ধ এমনটিই জানায় ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মাঠ পর্যায়ের নেতাকর্মীরা।
সূত্র মতে, ১৯৭৯ সাল থেকে বাউফল আওয়ামীলীগ সভাপতি পদে থেকে নেতৃত্ব দিচ্ছে আ.স.ম ফিরোজ। দক্ষতা যোগ্যতা আর নেতৃত্বে গুনে আ.লীগ সভাপতি শেখ হাসিনার আস্থা অর্জণ করেছেন তিনি। ৭৯,৮৬,৯১,৯৬,০৮,১৪ ও ১৮সালের সালের জাতীয় সংসদ নির্বাচেন আওয়ামীলীগের প্রার্থী হিসাবে প্রার্থীতা করে বিজয় অর্জন করেন এই নেতা। হয়েছেন সংসদের হুইপ ও চীফ হুইপ।
দলীয় সূত্র জানায়, তার নেতৃত্বে বাউফলে আওয়ামীলীগ রয়েছে শক্তিশালী অবস্থানে। বিগত স্থানীয় ইউপি নির্বাচন, জেলা পরিষদ নির্বাচন ও উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থীরা বিজয়ী হয়েছেন বিপুল ভোটে। যার একক অবদান আ.স.ম ফিরোজ’র। দীর্ঘদিন আওয়ামীলীগের হালধরে স্বচ্ছ ও পরিছন্ন রাজনীতির মডেল হিসাবে উপণিত হয়েছেন তিনি। এই নির্বাচনী এলাকায় কখনোই বিএনপি তেমন অবস্থান তৈরী করতে পারেনি তার বলিষ্ট নেতৃত্বে কারনে। বিএনপির আমল ও ১/১১এর সময় গা ঢাকা না দিয়ে পাশে ছিলেন নেতাকর্মীদের পাশে। দলীয় জনপ্রিয়তার সাথে পাল্লা দিয়ে অর্জণ করেছে জনগণের আস্থা ও ভালবাসা।

আগামী ২৮ শে নভেম্বর বাউফল উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে নতুন রূপে উজ্জিবিত আ.লীগ ও সহোযগী সংগঠনের নেতাকর্মীরা। উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার আ.লীগ ও সহযোগী সকল সংগঠনের নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়েছে সম্মেলনের মাধ্যমে। এসব সম্মেলন অনুষ্ঠানে হাজার হাজার নেতাকর্মীরা মাঝে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আ.স.ম ফিরোজ এমপি।

বাউফল উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক এস.এম ফয়সাল আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম খলিল জানায়, সম্মেলনকে কেন্দ্র করে বাউফল উপজেলার সকল নেতাকর্মীদের মাঝে উৎসহ উদ্দীপনা বিরাজ করছে। বাউফলের সকল যুবলীগের নেতাকর্মীরা সাবেক চীফ হুইপ আলহাজ্ব আ.স.ম ফিরোজ এমপি মহোদয়ের নেতৃত্ব ঐক্যবদ্ধ ।

পটুয়াখালী জেলা পরিষদ সদস্য হারুন অর রশিদ খাঁন বলেন, বাউফল উপজেলা আওয়ামীলীগ সহ সকল সহযোগী সংগঠনের একক অভিভাবক আ.স.ম ফিরোজ। তার বিকল্প শুধুই তিনি। তার হাতেই বাউফল আওয়ামী পরিবার নিরাপদ।

বাউফল উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বাউফল উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার বলেন, বাউফল উপজেলা আওয়ামীলীগে কোন বিভক্তি নেই। কোন কোন্দল নেই। মুলত জামাত বিএনপির পরিবারের লোকেরা আ.স.ম ফিরোজের সাজানো বাগান নষ্ট করার পায়তারা করছে। কোন ষড়যন্ত্র করে লাভ নেই। আ.স.ম ফিরোজ’ই বাউফলের অভিভাবক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *