শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০৪:৩৫ পূর্বাহ্ন

banner728x90

গণমাধ্যমের ভূমিকা সবসময় ইতিবাচক হতে হয়- ববি ভিসি

গণমাধ্যমের ভূমিকা সবসময় ইতিবাচক হতে হয়- ববি ভিসি

banner728x90

ববি প্রতিনিধি:

বরিশাল বিশ্ববিদ্যালয়ে সদ্য দায়িত্ব গ্রহনকারী উপাচার্য (ভিসি) ড. মোঃ ছাদেকুল আরেফিন বলেছেন, আমি মনে করি বরিশাল বিশ্ববিদ্যালয়টি আমার বিশ্ববিদ্যালয়। একটি নির্দিষ্ট সময় বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছিলো না, সে সময়ে একটা শুণ্যতা সৃষ্টি হয়েছিলো। সেই জায়গা থেকে হয়তো অনেক সমস্যার সম্মুখীন হতে হয়েছে।

কিন্তু আমি একটি মোটো নিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে এসেছি। সেটি হলো, “শিক্ষা ও গবেষনার কার্যক্রমকে উন্নীত করার সাথে সাথে সহশিক্ষা অর্থাৎ এক্সটা কারিকুলামের যে কার্যক্রম রয়েছে তারও উন্নতি ঘটিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়কে জাতীয় ও আন্তর্জাতিকভাবে পরিচিতি দেয়া”। এজন্য আমাকে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষনা কার্যক্রম সমানতালে এগিয়ে নিয়ে যেতে হবে।

পাশাপাশি শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রমেরও সুযোগ করে দিতে হবে। আর সেই জায়গা থেকেই বরিশাল বিশ্ববিদ্যালয়কে জাতীয় ও আন্তর্জাতিক ভাবে পরিচিতো করতে চাই। এজন্য সকল স্তরের বরিশাল বাসীর সহযোগীতা প্রয়োজন, আর আমি তা চাই।
বুধবার (০৬ নভেম্বর) বিকেলে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহনের পর বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দফতরে সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাতে এ কথা বলেন তিনি।

এসময় উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন (আরেফিন মাতিন) আরো বলেন, আমার প্রথম কাজ হবে প্রথম বর্ষের স্থগিত থাকা ভর্তি পরীক্ষা সম্পন্ন করা। আমরা এরইমধ্যে একটি স্ট্যাডি করেছি, আশাকরি দ্রুতসময়ের মধ্যে আমরা ভর্তি পরীক্ষা সম্পন্ন করবো। আর যদি শিক্ষা কার্যক্রমকে যথাযথভাবে পরিচালনা করা যায় তাহলে সেশন জট কমানো সম্ভব হবে।

তিনি বলেন, আমার শক্তি হলো এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা। আর সহযোগী শক্তি আপনারা সাংবাদিকরা। এই শক্তি দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নিতে চাই। মনে রাখতে হবে সকলের সহযোগীতায় ভালো কাজ হয়। গণমাধ্যমের ভূমিকা সবসময় ইতিবাচক হতে হয়, নেতিবাচক নয়।

বরিশালের গণমাধ্যমের কাছে আহবান করবো, এই বিশ্ববিদ্যালয়টি আপনাদের, আমি ৪ বছরের জন্য নিযুক্ত হয়েছি। আমায় আবার ফিরে যেতে হবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। আমি শিক্ষা-গবেষনা এবং পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমের মধ্য দিয়ে এই বিশ্ববিদ্যালয়কে জাতীয় ও আন্তর্জাতিকভাবে পরিচিতি লাভ করাতে চাই। সেই জায়গাতে গণমাধ্যমের ভূমিকা রয়েছে, আপনারা যতো ইতিবাচক সহায়তা করবেন, ততো আমরা এগিয়ে যাবো।

ভিসি বলেন, আমি চাই সবাইকে নিয়ে কাজ করতে। কিন্তু অসৎ ও অন্যায্য লোক নিয়ে কাজ করতে চাই না। আমার স্পষ্ট একটা ম্যাসেজ সততার সাথে যারা কাজ করবে তাদের সাথে সবসময় আছি, অন্যথায় দূরে সরিয়ে দেয়া হবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

banner728x90




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY AMS IT BD