মঠবাড়িয়ায় তালাকপ্রাপ্তা স্ত্রীর হয়রানীতে প্রবাসির জীবন আতিষ্ট

মঠবাড়িয়া প্রতিনিধি:

পিরোজপুরের মঠবাড়িয়া শামসুল আলম (৪৫) নামে এক ব্যক্তি তালাকপ্রাপ্তা স্ত্রী মৃদুল আক্তারের হয়রানীতে অতীষ্ট হয়ে পরেছে। ওই স্ত্রী মূল্যবান জিনিষ-পত্র, নগদ টাকা ও স্বর্ণালংঙ্কার আত্মসাত করার পরেও বিভিন্ন হয়রানী করছেন।

এ ঘটনার প্রতিকার পাবার জন্য শামসুল আলম মঠবাড়িয়া সিনিয়র জুডিসিয়াল ম্যজিস্ট্রেট আদালতে তার (মৃদুল আক্তার) মামলা দায়ের করেন। শামসুল আলম উপজেলার মিরুখালী ইউনিয়ানের নাগ্রাভাঙ্গা গ্রামের মৃত. রাশেদ আলীর ফকিরের পুত্র।

ভুক্তভোগী শামসুল আলম জানান, গত ২২মে‘০৫ ইং তারিখ ভান্ডারীয়া সদর উপজেলার বেডিং দোকানী কাঞ্চন আহম্মেদ বাবুলের মেয়ে মৃদুল আক্তার কে পারিবারিক ভাবে বিয়ে করেন।

তাদের দাম্পত্য জীবনে একটি কন্যা সন্তান নিয়ে বেশ ভালোই চলছিল। তার বাবা বেঁচে না থাকার কারনে স্ত্রীকে খুব বিশস্থতার সাথে সকল দায়-দায়িত্ব বুঝিয়ে দিয়ে স্ত্রী সন্তানকে তার নিজ বাড়ি বৃদ্ধ মায়ের কাছে রেখে নিজ র্কমস্থল সৌদি আরব চলে যায়।

এদিকে স্ত্রী মৃদুল একই গ্রামের মোঃ জহির নামের এক যুবকের সাথে পরকিয়া প্রেমে জড়িয়ে পরে। প্রেমিক জহির মৃদুলকে নিয়ে বিদেশ চলে যাবে এই লোভ দেখায়। মৃদুল লোভে পরে স্বামীর জমি রাখার জন্য পাঠানো টাকা প্রেমিককে হাতে তুলে দেয়।

প্রেমিক জহির ওই টাকা আত্মসাত করে বিদেশ চলে যায় । এই কথা মৃদুল জানতে পেরে জহির কে টাকার জন্য চাপ দিলে জহির মৃদুলের সাথে অন্তরঙ্গ সময়ের কিছু আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়।

বিদেশের মাটিতে শামসুল আলম ফেসবুকে তারস্ত্রীর নগ্ন ছবি দেখতে পেয়ে স্ত্রীকে ফোন করলে স্ত্রী কথা না বলে মুঠোফোন বন্ধ করে রাখে। পরে ঘরের মূল্যবান জিনিষ-পত্র, নগদ টাকা ও স্বর্ণালংঙ্কার নিয়ে পিতার বাড়ি ভান্ডারিয়ায় চলে যায়।

এঘটনায় তিনি মানুষিকভাবে বিপর্যস্থ হয়ে গাড়ী চালানোবস্থায় সড়ক দুর্ঘটনায় মারাত্মক আহত হয়। যে কারনে ওই দেশের পুলিশ তাকে গ্রেপ্তার করে জেলে পাঠায়। ৭দিন জেল খেটে ও বাংলাদেশী মানের ৫ লাখ টাকা জরিমানা দিয়ে দেশে চলে আসেন।

তিনি দেশে এসে স্থানীয় ইউপি চেয়ারম্যান বরাবওে মিমাংসার জন্য লিখিত আবেদন করেন। চেয়ারম্যান আ: ছোবাহান শরীফ বারবার চেষ্টা করেও মিমাংসা করতে পারেনি।

এদিকে তার স্ত্রী মৃদুল আক্তার গত ৬ জুন‘১৬ ইং তারিখ তাকে (শামসুল আলম) ডিভোর্স কপি পাঠিয়ে দেয়। এর পরেও তিনি মিমাংসার জন্য বিভিন্ন দ্বারে-দ্বারে ঘুরেও কোন ফল পায়নি। অবশেষে বৃদ্ধা মায়ের সেবা-যত্ন করার জন্য গত ১৫ ডিসেম্বর‘১৭ তারিখ দ্বিতীয় বিয়ে করেন।

তিনি দ্বিতীয় বিয়ে করার কারনে সবকূল হাড়ানো সাবেক স্ত্রী মৃদুল আক্তার তার বিরুদ্ধে আদালতে যৌতুক, পারিবারিব, নারী নির্যাতন সহ ৪টি মামলা দায়ের করেন।

এ মামলা গুলোতে কোন সুবিধা নাপেয়ে মঠবাড়িয়ার সাবেক উপজেলা চেয়ারম্যান বরাবরে তার (শামসুল আলম) বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন। সাবেক উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমান স্থানীয় মিরুখালী ইউনিয়নের বর্তমান ও সাবেক চেয়ারম্যান এবং ভান্ডারিয়ার গন্যমান্যদের সমন্বয় বৈঠক করেন।

বৈঠকে শালিসদারেরা নগদ টাকাসহ স্ত্রীর বিরুদ্ধে ৫ লাখ টাকা আত্মসাতের প্রমান পান। ওই বৈঠকের সিদ্ধান্ত মৃদুল আক্তার না মেনে চলে যায়। এর পরে তিনি (শামসুল আলম) মঠবাড়িয়া সিনিয়র জুডিসিয়াল ম্যজিস্ট্রেট আদালতে মৃদুল আক্তারের বিরুদ্ধে ৫ লাখ টাকা আত্মসাতের মামলা দায়ের করেন।

এ ব্যপারে জানার জন্য অভিযুক্ত মৃদুল আক্তার কোন মন্তব্য করতে রাজি হননি। তিনি হাসপাতালে ব্যাস্ত আছেন পরে নিরিবিলি কথা বলবে বলে লাইনটি কেঁটে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *