শওকত হোসেন হিরনের জন্মদিনে আবেগাপ্লুত আসিফ আকবর

আকিব মাহমুদ: 

আজ ১৫ অক্টোবর আধুনিক বরিশালের স্বপ্নদ্রষ্টা ক্ষনজম্না মহাপুরুষ বরিশাল সিটি কর্পোরেশনের সাবেক মেয়র শওকত হোসেন হিরনের জন্মদিন। প্রজাবৎসল এই নেতা তার কর্মগুনে জয় করে নিয়েছিলেন বরিশালবাসী সহ গোটা দেশবাসীর হৃদয়। শওকত হোসেন হিরনের জন্মদিনে তাকে স্মরন করে জনপ্রিয় কন্ঠশিল্পী আসিফ আকবর তার ফেসবুক পেজে আবেগাপ্লুত হয়েছেন। পাঠকদের জন্য কন্ঠশিল্পী আসিফের সেই পোস্টটি হুবুহু তুলে ধরা হল।

 

সেই ৮৮ সালে অনুর্ধ্ব ১৬ বয়স ক্যাটাগরীতে ন্যাশনাল চ্যাম্পিয়নশীপ খেলতে গিয়েছিলাম বরিশালে। পোর্ট রোডের কুমিল্লা হোটেলের মালিক বাশার ভাই ওরফে বসু ভাই কুমিল্লার প্লেয়ারদের জন্য দুপুর আর রাতের খাবার ফ্রি করে করে দিয়েছিলেন। যখন আমরা হাভাইত্যার মত খাওয়া শুরু করলাম, তখন তিনি মাছ আর মাংসের উপর চার্জ সেট করলেন। আমরা আর মাছ মাংস খাইনা, বিল পে করতে হবে, তবে বরিশালের ঘোল সহ ব্রেকফাস্ট ছিলো অনন্য।

২০০৩ সালে পরিচয় হিরন ভাইয়ের সাথে। তিনি শওকত হোসেন হিরন ভাই। আধুনিক বরিশালের রুপকার সাবেক মেয়র। পরিচয়ের পর থেকে উনার দু:খজনক প্রস্থানে আমি আমরা এখনো ব্যাথাতুর, তিনি ছিলেন সত্যিকারের প্রজা বৎসল রাজা।

অনেক কথা বলার আছে, অবশ্যই বলবো। আজ আমাদের হিরন ভাইয়ের শুভ জন্মদিন, তিনি নেই এই দুনিয়ায়, আল্লাহর প্রিয় হয়েছেন।
আমি উনার স্নেহধন্য অনুজ। তিনি শিখিয়ে গেছেন মতাদর্শের ভিতরে বাইরে মানুষ এবং মনুষত্বই আসল। হিরন ভাই মিস করি আপনাকে। মহান আল্লাহ আপনার আত্মাকে শান্তি দিন। শুভ জন্মদিন ভাই …

ছবিতে হিরন ভাই, জেবু ভাবী আর আমরা।
স্যালুট হিরন ভাই …
ভালবাসা অবিরাম…

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *